Home / বিদেশের খবর / ২০০ বিলিয়ন ডলারের ক্লাবে মার্ক জাকারবার্গ

২০০ বিলিয়ন ডলারের ক্লাবে মার্ক জাকারবার্গ

শেরপুর নিউজ ডেস্ক:

মেটার প্রতিষ্ঠাতা এবং সিইও মার্ক জাকারবার্গের সম্পদের আকাশচুম্বী বৃদ্ধি তাকে ধনকুবেরদের তালিকায় আরো উপরের দিকে নিয়ে যাচ্ছে। ব্লুমবার্গের বিলিয়নিয়ার সূচকের সাম্প্রতিক তথ্যানুযায়ী, ২০২৪ সালে জাকারবার্গের সম্পদ বেড়েছে প্রায় ৭৩ দশমিক ৪ বিলিয়ন ডলার। ফলে তার মোট সম্পদ এখন ২০১ বিলিয়ন ডলারে পৌঁছেছে। এই বিপুল সম্পদের কারণে তিনি এখন বিশ্বের চতুর্থ ধনী ব্যক্তি হিসেবে ২০০ বিলিয়ন ডলারের এলিট ক্লাবে প্রবেশ করেছেন।

এই ক্লাবে এর আগে মাত্র ৩ জনই ছিলেন—টেসলা ও স্পেসএক্স-এর সিইও ইলন মাস্ক (২৭২ বিলিয়ন ডলার), অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস (২১১ বিলিয়ন ডলার), এবং লুই ভিটন-এর সিইও বার্নার্ড আর্নল্ট (২০৭ বিলিয়ন ডলার)। জাকারবার্গ এই তালিকার চতুর্থ ব্যক্তি হিসেবে অন্তর্ভুক্ত হলেন এবং তিনি দ্রুতই তৃতীয় স্থানে উঠার পথে রয়েছেন। খবর সিএনএনের।

প্রতিবিদনটিতে বলা হয়েছে, মেটার শেয়ারের দামে ব্যাপক উত্থানের কারণে জাকারবার্গের এই সম্পদ বৃদ্ধি পেয়েছে। ২০২৪ সালে মেটার শেয়ারের মূল্য ৬৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বুধবার, মেনলো পার্কে মেটার সদর দপ্তরে অনুষ্ঠিত মেটা কানেক্ট ২০২৪ ইভেন্টে জাকারবার্গ জানান, মেটার এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) বিশ্বে সবচেয়ে ব্যবহৃত সহকারী হয়ে উঠতে চলেছে। আমরা প্রায় ৫০ কোটি মাসিক সক্রিয় ব্যবহারকারী ছুঁতে যাচ্ছি এবং এখনো আমরা অনেক বড় বড় দেশে চালু করিনি, তিনি বলেন।

বর্তমানে মেটার শেয়ারের মূল্য রেকর্ড উচ্চতায় পৌঁছে ৫৬৮ দশমিক ৩১ ডলার হয়েছে। যদিও শুক্রবার শেয়ারের মূল্য সামান্য কমে ৫৬৭ দশমিক ৩৬ ডলারে নেমে আসে। ফেসবুক, ইনস্টাগ্রাম, থ্রেডস এবং হোয়াটসঅ্যাপের মতো জনপ্রিয় সামাজিক মাধ্যমগুলো পরিচালনা করছে মেটা, যা জাকারবার্গের সম্পদ বৃদ্ধির মূল কারণ।

মার্ক জাকারবার্গ ছাড়াও ২০২৪ সালে প্রযুক্তি জগতের আরো কয়েকজন শীর্ষ ধনকুবের উল্লেখযোগ্য সম্পদ বৃদ্ধি পেয়েছে। এনভিডিয়ার সিইও জেনসেন হুয়াং এবং ওরাকলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি এলিসনের সম্পদ যথাক্রমে ৬২ দশমিক ২ বিলিয়ন এবং ৫৮ দশমিক ৬ বিলিয়ন ডলার বেড়েছে।

জেফ বেজোস এবং বার্নার্ড আর্নল্টকে পেছনে ফেলে জাকারবার্গ কি তৃতীয় ধনী ব্যক্তি হিসেবে উঠতে পারবেন? সেটা এখন সময়ের অপেক্ষা।

Check Also

ইরান-ইসরায়েল সংঘাত কোন দিকে যাচ্ছে

শেরপুর নিউজ ডেস্ক : ছয় মাসের মাথায় দ্বিতীয়বারের মতো ইসরায়েলের অভ্যন্তরে ইরানের হামলার পর একদিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + twenty =

Contact Us