Home / দেশের খবর / যশ এখন ঘনীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড়

যশ এখন ঘনীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড়

ডেস্ক রিপোর্টঃ পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘যশ’ আরো ঘনীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড় হিসেবে একই এলাকায় অবস্থান করছে। তাই সমুদ্র বন্দর সমূহকে ২ (দুই) নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। মঙ্গলবার (২৫ মে) ভোরে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‌’যশ’ আরও ঘণীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এটি এখন উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অবস্থান করছে। আজ সকাল ৬ টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৫৭৫ কিলোমিটার , কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৫২০ কিলোমিটার, মংলা সমুদ্রবন্দর থেকে ৫১৫ কিলোমিটার এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৪৮০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।

অনুকূল আবহাওয়া পরিস্থিতির কারণে প্রবল ঘূর্ণিঝড়টি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে আগামীকাল উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় পৌঁছাতে পারে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ৮৯ কিলোমিটার যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১১৭ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই বিক্ষুব্ধ রয়েছে

Check Also

বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমিনকে অপসারণ

  শেরপুর নিউজ ডেস্ক: বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি মো. রুহুল আমিনকে খতিবের পদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 + ten =

Contact Us