Home / বগুড়ার খবর / করোনার সংক্রমণ রোধে বগুড়ায় নতুন বিধি-নিষেধ

করোনার সংক্রমণ রোধে বগুড়ায় নতুন বিধি-নিষেধ

শেরপুর ডেস্কঃ করোনারভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ মোকাবিলায় এবং সীমান্তবর্তী জেলায় লকডাউনের প্রেক্ষিতে বগুড়ায় জনসাধারণের স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিতের লক্ষে নতুন বিধি-নিষেধ জারি করেছে বগুড়া জেলা প্রশাসন।

শনিবার ( ৫জুন) রাতে বগুড়ার জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে নতুন বিধি নিষেধের ব্যাপারে জানানো হয়। রবিবার (৬ জুন) এ আদেশ কার্যকর হবে।

গণবিজ্ঞপ্তিতে যে সকল বিধি- নিষেধ আরোপ করা হয়েছে সেগুলো হলো: ক) সন্ধ্যা ৭:৩০ টার পর অতি জরুরি প্রয়োজন বাতীত (ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাহিরে বের হওয়া যাবে না।

খ) প্রতিদিন সন্ধ্যা ৭:৩০ টার পর খাবারের দোকান, হোটেল-রেস্তোরাঁসমূহ দোকানপাট / শপিংমলসমূহ, কাঁচাবাজার, খুচরা ও পাইকারী বাজার সহ সকল ধরণের ব্যবসাপ্রতিষ্ঠান, অন্যান্য বাজার ও দোকানপাট, যেখানে লোক সমাগম হয়, তা বন্ধ রাখতে হবে।

গ) খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁসমূহ কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ (Takeaway / Online) করতে পারবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরায় বসে খাবার গ্রহণ করা যাবে না।

ঘ) সামাজিক অনুষ্ঠানসহ সকল ধরণের গণজমায়েত বন্ধ থাকবে। ঙ) সকল কমিউনিটি সেন্টার বন্ধ থাকবে।

চ) সকল বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। ছ) রাস্তা/পাড়ার মোড়ে চা-এর দোকান, ছোট পরিসরের রেস্তোরাঁসহ এ জাতীয় সকল স্থান ৭:৩০ টার পর বন্ধ রাখতে হবে। জ) কৃষিপণ্য/খাদ্যসামগ্রী পরিবহন এ আদেশের আওতা বহির্ভূত থাকবে।

ঝ) সরকারের রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ত সকল দপ্তর/সংস্থাসমূহ জরুরি পরিসেবার আওতাভুক্ত হবে।

ঞ) সকল ধরণের সরবারহ ব্যবস্থাপনা সচল থাকবে। ট) উপরোক্ত বিধি-নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

ধুনটে জলাশয়ের দখলকে কেন্দ্রে করে যুবলীগ ও ছাত্রদলের সংঘর্ষ, আহত ১৫

ধুনট (বগুড়া) সংবাদদাতা: বগুড়ার ধুনট উপজেলার রুদ্রবাড়িয়া ও পিরহাটি মৌজার একটি জলাশয়ের দখলকে কেন্দ্রে করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 7 =

Contact Us