Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় দশম শ্রেণির ২ ছাত্রের করোনা

বগুড়ায় দশম শ্রেণির ২ ছাত্রের করোনা

শেরপুর ডেস্কঃ বগুড়া জিলা স্কুলের দশম শ্রেণির দুই ছাত্র করোনা আক্রান্ত হয়েছে। এতে অন্য শিক্ষার্থীদের মধ্যে করোনা ছড়িয়ে পড়ার ভয় করছেন অভিভাবকরা।

এ ছাড়া দীর্ঘদিন পর স্কুল খোলার পর উপস্থিতি ৯০ থেকে ৯৫ শতাংশ থাকলেও এখন অনেক স্কুলে ৭০ শতাংশ নেমে এসেছে বলে জানা গেছে।

বগুড়া জেলা শিক্ষা কর্মকর্তা হযরত আলী এর সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তারা করোনা সংক্রমণ ঠেকাতে ব্যাপক তৎপর রয়েছেন। তিনি কোcbf গুজবে শঙ্কিত না হতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

বগুড়া জিলা স্কুলের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফী জানান, তার প্রতিষ্ঠানের প্রভাতি ও দিবা শাখার দশম শ্রেণির দুই ছাত্র করোনা আক্রান্ত হয়েছে। পঞ্চম শ্রেণির একজনের জ্বর হলেও সে করোনা পজিটিভ নয়। ওই দুই ছাত্র গত কয়েক দিন স্কুলে অনুপস্থিত আছে। শ্রেণি শিক্ষক অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করে নিশ্চিত হয়েছেন, তারা করোনাভাইরাস আক্রান্ত হয়েছে।

প্রধান শিক্ষক আরও বলেন, গত ১২ সেপ্টেম্বর পাঠদান শুরুর সময় প্রায় ৯০ শতাংশ শিক্ষার্থীর উপস্থিতি ছিল। এখন কিছুটা কমে ৮০ শতাংশ হয়েছে। কোনোভাবে যেন করোনা ছড়িয়ে না পড়ে সে জন্য প্রতিটি শিক্ষার্থীকে স্কুলে প্রবেশের সময় শরীরের তাপমাত্রা গ্রহণ, সাবান দিয়ে হাত ধোয়া, স্বাস্থ্যবিধি মেনে লাইন করে ক্লাসে নেওয়া হচ্ছে। ক্লাস শেষে তাদের লাইন করে স্কুল থেকে বের করা হচ্ছে। মাঝে মধ্যে স্কুলের সিঁড়ি ও অন্যান্য এলাকায় জীবানুনাশক স্প্রে করা হচ্ছে।

Check Also

বগুড়ায় অজ্ঞান পার্টির খপ্পরে নৈশ কোচের যাত্রী, ২ জন গ্রেফতার

শেরপুর ডেস্কঃ বগুড়ায় শ্যামলী পরিবহন নামে একটি নৈশকোচে ডাকাতি স্টাইলে যাত্রীদের অজ্ঞান করে টাকা, মোবাইল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 1 =

Contact Us