সর্বশেষ সংবাদ
Home / স্থানীয় খবর / ভবানীপুর / শেরপুরে রাম নবমী উৎসব পালিত

শেরপুরে রাম নবমী উৎসব পালিত

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরের ভবানীপুর ঐতিহ্যবাহী রাম নবমী উৎসব শান্তিপুর্ণভাবে পালিত হয়েছে। এ উপলক্ষ্যে হিন্দু ধর্মাবলম্বীরা রবিবার (১০এপ্রিল) বগুড়ার শেরপুরে উপমহাদেশের ঐতিহাসিক পীঠস্থান মা ভবানীর মন্দির সংলগ্ন শাঁখারী পুকুরে রাম নবমী স্নানে অংশ নেন।

দিনটিকে ঘিরে অতীত জীবনের পাপ মোচনসহ পূন্যলাভের মন্দিরস্থলে হাজার হাজার পূণ্যার্থীর সমাগম ঘটেছিল। এই উপলক্ষে গত শনিবার (০৯এপ্রিল) বিকেল থেকেই দেশ বিদেশের পূণ্যার্থীরা আসতে থাকেন। রোববার দর্শনার্থীদের পদভারে মন্দির প্রাঙ্গন ও আশেপাশের এলাকা কাঁনায় কাঁনায় ভরে ওঠে। উপমহাদেশের ৫১টি পীঠস্থানের অন্যতম এই মন্দিরস্থলে বসেছিল আগত পূণ্যার্থীদের মিলনমেলা।

বৈশি^ক মহামারী করোনার কারণে বিগত দুই বছর দেশের বাইরের পূণ্যার্থীরা আসতে পারেননি। কিন্তু করোনার প্রভাব কেটে যাওয়ায় এবার ভারত, নেপাল, ভুটান, আমেরিকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে পূণ্যার্থীরা এসেছেন স্নান উৎসবে।

অত্র মন্দির কমিটির সাবেক সাধারণ সম্পাদক অমৃত লাল সাহা জানিয়েছেন, এই উৎসবে এবার লক্ষাধিক লোক অংশ নিচ্ছেন। প্রতি বছর চৈত্রের রাম নবমী তিথিতে মন্দির ও তার আশেপাশের এলাকাজুড়ে এই স্নান উৎসব অনুষ্ঠিত হয়।

Check Also

শেরপুরে ১২০ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার ১

শেরপুরনিউজ২৪ডটনেটঃ বগুড়ার শেরপুরে ১২০ বোতল ফেনসিডিলসহ মনিরুজ্জামান সৈকত(২৩) নামে এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 8 =

Contact Us