Home / দেশের খবর / মঙ্গল শোভাযাত্রায় সব কিছু নির্মল করার প্রত্যয়

মঙ্গল শোভাযাত্রায় সব কিছু নির্মল করার প্রত্যয়

শেরপুর ডেস্কঃ গত দু’বছর মহামারি করোনা কেড়ে নিয়েছিল জীবনের গতি ও ছন্দ। দুই বছর পর সবকিছু ‘নির্মল’ করার প্রত্যয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সড়ক দ্বীপ থেকে বের হয়েছে মঙ্গল শোভাযাত্রা। এবারই প্রথম ঢাবির চারুকলা অনুষদের বদলে টিএসসি থেকে শোভাযাত্রা বের করা হলো। যা ঢাবির উপাচার্যের বাসভবন এলাকা ঘুরে আবারো টিএসসিতে এসে শেষ হয়। মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রী কে এম খালিদ, ঢাবি উপাচার্য মোহাম্মদ আখতারুজ্জামান, উপ-উপাচার্য মুহাম্মদ সামাদ, চারুকলা অনুষদের ডীনসহ অন্যরা।

আয়োজকরা জানান, মেট্রোরেলের কাজ চলায় শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত সড়ক সঙ্কুচিত হয়ে পড়ায় এবার শোভাযাত্রার গতিপথে পরিবর্তন আনা হয়। যদিও এই পরিবর্তনে স্বাভাবিক স্বতস্ফূর্ততায় তেমন কোনো ছন্দপতন হয়নি। বরং হাজারো মানুষের মিলনমেলায় পরিণত হলো পুরো প্রাঙ্গন। আর এবারের মঙ্গল শোভাযাত্রা থেকেই মহামারির গ্লানি ভুলে সুসময়ের বার্তা দিলো চারুকলা শিক্ষার্থীদের গড়া রং-বেরঙের মাছ, পাখি, ঘোড়া, টেঁপা পুতুলসহ রাজা-রানী মোটিফের মধ্য দিয়ে।

Check Also

পুনর্বাসনে বাংলাদেশকে সহায়তা করবে জাতিসংঘ

শেরপুর নিউজ ডেস্ক: অন্তর্বর্তী সরকারকে বিভিন্ন খাতের সংস্কারে পূর্ণ সহায়তার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত জাতিসংঘের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =

Contact Us