সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / শেষ হলো বগুড়া লেখক চক্রের তিন দিনের কবি সম্মেলন

শেষ হলো বগুড়া লেখক চক্রের তিন দিনের কবি সম্মেলন

শেরপুর ডেস্কঃ কবিতাভ্রমণ, কবি আড্ডা, কৌতুক, গান আর নাচের তালে তালে শেষ হলো বগুড়া লেখক চক্রের আয়োজনে তিন দিনব্যাপী দুই বাংলার কবি সম্মেলন।

রবিবার (২৭ নভেম্বর) বিকালে মমইন ইকো পার্কে কবিতাভ্রমণে ছিলো সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সমাপনীতে প্রধান অতিথি ছিলেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক-২ ডাঃ মোঃ মতিউর রহমান।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কবি প্রখ্যাত ছড়াকার আসলাম সানী, বগুড়া লেখক চক্রের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফিরোজ আহম্মেদ বাবু, কবি ফারুক মাহমুদ, কবি ফরিদ আহমদ দুলাল, ভারতের কবি সৌমিত বসু ও প্রানজি বসাক, দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু, কবি শোয়েব শাহরিয়ার, বগুড়া লেখক চক্রের উপদেষ্টা এড. পলাশ খন্দকার, কবি রুখসানা রহমান, বকুল আশরাফ, কবি আউয়াল আনোয়ার, কবি রাজা সহিদুল আসলাম, কবি সৈকত হাবীব, কবি মনজুর আলম, কবি শিবলী মোকতাদির, কবি বীথি মজিদা, কবি ও সাংবাদিক ইন্দ্রজিৎ সরকার, ছড়াকার আমির খসরু সেলিম, কবি রবিউল আলম অশ্রু, কবি সাফওয়ান আমিন, শৈবাল নূর, অলক পালসহ বিভিন্ন জেলার কবিগণ।

সমাপনী পর্বে সভাপতিত্ব করেন বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি ও সাংবাদিক এইচ আলিম। শুভেচ্ছা বক্তব্য রাখেন বগুড়া লেখক চক্রের সাধারণ সম্পাদক কবি কামরুন নাহার কুহেলী।

কবি সম্মেলনে বক্তারা বগুড়া লেখক চক্রের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। বিশেষ করে দেশ বিদেশের কবিদের সমন্বয়ে করা কবি সম্মেলন যেন প্রতিবছর করা যায় তার জন্য সকল সহযোগিতার আশ্বাস দেন। কবি সম্মেলন বগুড়াকে বাংলাদেশ এবং বিশ্বের কাছে সাহিত্য ক্ষেত্রে নতুন করে চিনিয়েছে এবং তরুণ প্রজন্মকে লেখার ক্ষেত্রে জাগরণ তৈরী করে দিয়েছে। মেধানির্ভর এবং মানবিক সমাজ নির্ভর জাতি গড়তে হলে সাহিত্যচর্চার কোন বিকল্প থাকতে পারে না বলে সকলকে সাহিত্যচর্চায় বিশেষ করে বই পড়ায় মনোযোগী হওয়ার দরকার বলে মনে করেন বক্তারা।

মমইন ইকোপার্কে বাউল মঞ্চে কবিরা মেতে উঠেছিলেন অন্য এক আবহে। ছায়া ঘেরা, পাখি ডাকা আর ফিন ফিনে নদীর হাওয়া কবিদের মনকে কিছু সময়ের জন্য হলেও বাউল করে রেখেছিলো। একদিনে বাউল মঞ্চে সঙ্গীত আর অন্যদিকে কবির বাউল মন কিছুটা সময়ের জন্য তাদেরকে বিষণ্ন করে রেখেছিলো। কবিরা যখন ফেরেন তখন কবি সম্মেলনের শেষের আবহ এক অন্যরকম বিষণ্ন করে রেখেছিলো কবিদের। আগামীর স্বপ্ন নিয়ে আবার নতুন রূপে কবি সম্মেলনে আসার প্রত্যয় নিয়ে ফিরতে বিকেলে কবিরা ঘরে ফেরেন।

অনুষ্ঠান থেকে জেলা প্রশাসন, জেলা পুলিশ সুপার, জেলা আওয়ামী লীগ, বগুড়া প্রেসক্লাব, টিএমএসএস, বগুড়া পৌরসভা, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ সহযোগিতাকারি সকল প্রতিষ্ঠানকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

Check Also

বগুড়ায় অজ্ঞান পার্টির খপ্পরে নৈশ কোচের যাত্রী, ২ জন গ্রেফতার

শেরপুর ডেস্কঃ বগুড়ায় শ্যামলী পরিবহন নামে একটি নৈশকোচে ডাকাতি স্টাইলে যাত্রীদের অজ্ঞান করে টাকা, মোবাইল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =

Contact Us