Home / খেলাধুলা / ইতিহাস গড়ে সেমিফাইনালে মরক্কো

ইতিহাস গড়ে সেমিফাইনালে মরক্কো

শেরপুর ডেস্কঃ কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমার্ধে রোনালদোকে ছাড়াই মরক্কোর বিপক্ষে মাঠে নামে পর্তুগাল। সেমিফাইনালের টিকিট পেতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল।

প্রথমবারের মতো আনন্দের উপলক্ষ্য এনে দেন মরক্কোর ফরোয়ার্ড ইউসেফ এন-নেসিরি। প্রথমার্ধ শেষ হওয়ার তিন মিনিট আগে দারুণ হেডে গোল করে দলকে লিড এনে দেন এই ফুটবলার। এরপর আর কোনো দল গোল করতে না পারায় এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় এ্যাটলাস লায়ন্সরা। কিন্তু বিরতি থেকে ফিরে তা আর সমতায় যেতে পারল না পর্তুগাল।

কাতারের আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হয় এই দুই দলের লড়াই। শেষ ষোলোতে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচের মতো আজকের ম্যাচেও পর্তুগিজ একাদশে ছিলেন না দলের মূল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। সেই ম্যাচে তার জায়গায় একাদশে ডাক পাওয়া গনজালো রামোসের উপরই ভরসা রেখেছেন কোচ সান্তোস।

এদিকে ম্যাচের শুরু থেকেই দুই দলের আক্রমণভাগের ফুটবলারদের দাপটে কোণঠাসা হয়ে পড়ে প্রতিপক্ষের রক্ষনভাগ। পঞ্চম মিনিটে ব্রুনো ফার্নান্দেসের ক্রস থেকে মাথা ছুঁইয়ে গোল প্রায় পেয়েই যান ফেলিক্স। তবে বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে সেই যাত্রায় দলকে রক্ষা করেন মরক্কো গোলরক্ষক বুনো।

Check Also

বর্তমান টেস্ট দলকে ‘সবচেয়ে ভারসাম্যপূর্ণ’ বললেন হাথুরু

  শেরপুর নিউজ ডেস্ক: অতিরিক্ত ব্যাটার-বোলার থাকায় বাংলাদেশ এখন বেশ ভারসাম্যপূর্ণ দল। যে কারণে ভারতের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 17 =

Contact Us