Home / দেশের খবর / সাইবার নিরাপত্তা জোরদারের নির্দেশ মন্ত্রিসভার

সাইবার নিরাপত্তা জোরদারের নির্দেশ মন্ত্রিসভার

শেরপুর ডেস্কঃ দেশের সার্বিক সাইবার নিরাপত্তা আরও জোরদারের জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (১২ ডিসেম্বর) মন্ত্রিসভার বৈঠক থেকে এ নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। বৈঠকে নির্ধারিত বিষয়ের বাইরে সাইবার নিরাপত্তা নিয়েও আলোচনা হয়।

বৈঠকের বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, সাইবার সিকিউরিটির বিষয়ে আরও জোর দিতে বলা হয়েছে। আমরা গত দুই-তিন বছর থেকেই সাইবার নিরাপত্তার বিষয়টি দেখছিলাম। এক্ষেত্রে আরও মডার্ন ইকুইপমেন্ট ইউজ করার জন্য… অনেকেরই যাতে কোনোভাবেই ওয়েবসাইট বা ইসে বাইরে থেকে হ্যাক করা না যায়।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আমি রিসেন্টলি আমেরিকাতে ছিলাম। ওইখানেও দেখলাম দুই-তিনটি বড় বড় অফিসে হ্যাক হয়ে গেছে। সেজন্য আমাদেরও আর একটু যেন কমফোর্ট থাকে, বিশেষ করে আমরা এখন আস্তে আস্তে ডিজিটাল ব্যাংকিংয়ের দিকে যাচ্ছি। ওগুলোতেও যাতে একটু ভালো করে নিরাপত্তা থাকে, সেজন্য।

তিনি বলেন, আমাদের ন্যাশনাল ডেটা সেন্টারের সিকিউরিটির বিষয়ে আরেকটু স্ট্রংলি দেখতে বলা হয়েছে। সাবমেরিন কেবলের নেক্সট যে আরেকটি কেবল অনুমোদন করা হয়েছে, সেগুলো যেন আরও কুইকলি কাজ করা হয়। এছাড়া ন্যাশনাল ডাটা সেন্টারের নিরাপত্তা বাড়ানো ও সাবমেরিন কেবল ইস্যুতেও নির্দেশনা দিয়েছে মন্ত্রিসভা।

Check Also

খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষে নিহত ৩

শেরপুর নিউজ ডেস্ক: খাগড়াছড়িতে দুই পক্ষের সংঘর্ষে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। তারা হলেন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight + 7 =

Contact Us