Home / খেলাধুলা / স্বপ্নের ফাইনালে আর্জেন্টিনা

স্বপ্নের ফাইনালে আর্জেন্টিনা

শেরপুর ডেস্কঃ বাঁচা-মরার আজকের ম্যাচটি যে এত সহজেই জিতে যাবে আলবিসেলেস্তেরা তা হয়তো অনেকেই কল্পনাও করেনি। কিন্তু বিশ্বসেরা তারকা লিওলেন মেসির দল সেই কঠিন কাজটিকেই সহজ করে বড় ব্যবধানে বিজয়ের মুকুট পরিধান করে বিশ্বমঞ্চের ফাইনালে পা রেখেছে। সেমিফাইনালের মতো ম্যাচে দুই গোল করে চমক দেখিয়েছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার হুলিয়ান আলভারেজ। দলের জয়ে তার অবদানও যে কম না।

লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ জুটির ম্যাজিকে সেমিফাইনালের আজকের ম্যাচে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে বিশ্বকাপের স্বপ্নের ফাইনালে পৌঁছে গেছে আলবিসেলেস্তেরা।

বাংলাদেশ সময় রাত ১টায় বিশ্বকাপে স্বপ্নের শিরোপা জয়ের প্রত্যয় নিয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল মেসির আর্জেন্টিনা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের ৩৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন লিওনেল মেসি। তারপর ৩৮ মিনিটের মাথায় হুলিয়ান আলভারেজ গোল করলে ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। এরপর বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে আর্জেন্টাইনরা।

দ্বিতীয়ার্ধে আরো আগ্রাসী ছিল আর্জেন্টিনা। খেলা দেখে মনে হচ্ছিল ক্রোয়েশিয়া যেন হারটা মেনেই নিয়েছে। এরই মাঝে ৬৮ মিনিটের মাথায় আরো একটি গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে দেন তারকা ফুটবলার হুলিয়ান আলভারেজ। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুই গোল করে বিশ্বমঞ্চে নিজের জাত চেনান এই তারকা।

ম্যাচের ৬৮ মিনিটে দারুণভাবে মাঝমাঠ থেকে একা বল নিয়ে ডিবক্সের ভেতরে ডিফেন্ডার ভার্ডিওলকে কাটিয়ে ডিবক্সের ভেতর আলভারেজকে পাস দিলে দারুণ ফিনিশিংয়ে আর্জেন্টিনাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন মেসি।

বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে ছুঁয়েছেন মেসি। দুজনের গোল এখন ৫টি। মেসির দুর্দান্ত এই গোলের পর ৩৯ মিনিটে ডিয়েগো ম্যারাডোনাকে মনে করিয়ে দেওয়া এক গোলে ব্যবধান ২-০ করেন তরুণ তুর্কি আলভারেজ। ৩২ বছরের বিশ্বকাপ খরা মেটানোর এমন সুবর্ণ সুযোগ আর হয়তো হয় না।

অনেকগুলো রেকর্ড গড়েছেন মেসি। বিশ্বকাপের এক আসরে পেনাল্টি গোলে মেসির ওপরে পতুর্গালের ইউসেবিও ও নেদারল্যান্ডসের রব রেনসেনব্রিঙ্কই শুধু আছেন। ১৯৬৬ ও ১৯৭৮ বিশ্বকাপে এ দুজন পেনাল্টি থেকে ৪টি করে গোল করেছিলেন। এবারের আসরে মেসি পেনাল্টি থেকে গোল করে ফেলেছেন ৩টি।

Check Also

মেসির হ্যাটট্রিক

শেরপুর নিউজ ডেস্ক: লিওনেল মেসি কি ফুরিয়ে গেছেন? উত্তরটা যেন পেয়ে গেলেন মেসির সমালোচকরা। ৩৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =

Contact Us