সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / গুলিস্তানে বিস্ফোরণে নিহত ৮

গুলিস্তানে বিস্ফোরণে নিহত ৮

শেরপুর ডেস্কঃ রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাসস্ট্যান্ডের পাশে বিস্ফোরণে ৮ জন নিহত হয়েছেন। এ সংখ্যা আরো বাড়তে পারে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭০ জন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে বিস্ফোরণের পর ঘটনাস্থলে আগুন লেগে যায়। পাঁচ তলা ওই ভবনের নিচ তলায় কয়েকটি স্যানেটারি পণ্যের দোকান রয়েছে। ওপরের চার তলায় একটি বেসরকারি ব্যাংকের কার্যালয়। ভবনের ধ্বংসাবশেষের নিচে বেশ কয়েকজন আটকা পড়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

জানা গেছে, বিস্ফোরণে গুলিস্তান বিআরটিসি কাউন্টারের দক্ষিণ পাশে ৫ তলা ভবন (নিচ তলায় স্যানেটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস) এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কোনো ভবনই ধসে পড়েনি। এখন পর্যন্ত ৮ জন জীবিত ও ৭ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের মিডিয়া উইং থেকে জানানো হয়েছে, গুলিস্তানে একটি পাঁচতলা ভবনে বিস্ফোরণের খবর পেয়ে প্রথমে একটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে তাদের সঙ্গে যোগ দেয় ফায়ার সার্ভিসের আরও চার ইউনিট। তবে কী কারণে বিস্ফোরণ হয়েছে তা জানা যায়নি।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাশেদিন খালেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বিস্ফোরণের খবর পেয়েছি বিকেল ৪টা ৫০ মিনিটে। তবে ৪টা ৫৭ মিনিটে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় বলেও জানান তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, পুরান ঢাকার সিদ্দিক বাজার এলাকায় বিস্ফোরণের ঘটনায় আহত অর্ধশতাধিক ব্যক্তিকে হাসপাতালে আনা হলে চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করেন। তাদের পরিচয় জানা যায়নি। বিস্তারিত কিছুই জানা যায়নি।

Check Also

প্রকাশ্যে এলো শেখ হাসিনার পদত্যাগ পত্র

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার তীব্র গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 1 =

Contact Us