সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / জেলার খবর / বগুড়ায় ববিপ্রবি স্থাপনের সম্ভাবনা থেকেই যাচ্ছে

বগুড়ায় ববিপ্রবি স্থাপনের সম্ভাবনা থেকেই যাচ্ছে

শেরপুর ডেস্কঃ বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে ২০২০ সালে অনুমোদিত নতুন আইনের খসড়া মন্ত্রিপরিষদ বিভাগ বাতিল করলেও বগুড়ায় ‘বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের আশা শেষ হচ্ছে না। ২০০১ সালের বগুড়ায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন আইনে বগুড়ায় বিশ্ববিদ্যালয় স্থাপনের সম্ভাবনা থেকে যাচ্ছে। এখন রাজনৈতিক তদবীর যত জোড়ালো হবে বগুড়ায় বিশ্ববিদ্যালয় স্থাপনের সম্ভাবনা তত উজ্জ্বল হবে।

প্রায় ২২ বছর আগে বগুড়ায় ‘বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনকল্পে আইন প্রনয়ন করা হয়। এ বিষয়ে গ্যাজেট হলেও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের উদাসীনতায় বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের কোন অগ্রগতি হয়নি। ২২ বছর আগে ২০০১ সালে বগুড়ায় বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত নেয় তৎকালীন সরকার।
সিদ্ধান্ত অনুযায়ী ২০০১ সালের ১৫ জুলাই প্রকাশিত গেজেটে বলা হয়েছে, যেহেতু বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর বর্তমান প্রাগ্রাসর বিশ্বের সাথে সঙ্গতি রক্ষা ও সমতা অর্জন এবং জাতীয় পর্যায়ে উচ্চ শিক্ষা ও আধুনিক জ্ঞানচর্চা, বিশ্লেষণ  করিয়া বিজ্ঞান ও প্রযুক্তির ক্ষেত্রে যথাযথ গুরুত্ব প্রদানসহ পঠন-পাঠন ও গবেষনার সুযোগ সুবিধা সৃষ্টি ও সম্প্রসারণ কল্পে বৃহত্তর বগুড়া জেলার জামালপুর নামক স্থানে‘ বগুড়া বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” নামে একটি বিশ্ববিদ্যালয় স্থাপন করা সমীচীন ও প্রয়োজনীয়; সেহেতু এতদ্দ্বারা আইন করা হইলো।

 

Check Also

বগুড়ায় অজ্ঞান পার্টির খপ্পরে নৈশ কোচের যাত্রী, ২ জন গ্রেফতার

শেরপুর ডেস্কঃ বগুড়ায় শ্যামলী পরিবহন নামে একটি নৈশকোচে ডাকাতি স্টাইলে যাত্রীদের অজ্ঞান করে টাকা, মোবাইল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 13 =

Contact Us