Home / খেলাধুলা / ১৫৯ রানের টার্গেট দিলো বাংলাদেশ

১৫৯ রানের টার্গেট দিলো বাংলাদেশ

শেরপুর ডেস্কঃ লিটন দাসের নবম হাফসেঞ্চুরিতে ভর করে তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ১৫৯ রানের টার্গেট দিলো বাংলাদেশ। বাংলাদেশ ২ উইকেট হারিয়ে তুলেছে ১৫৮ রান। বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে ধবলধোলাই করার লক্ষ্যে আগে ব্যাটিং করতে নেমে লিটন দাসের ফিফটিতে আর নাজমুল হোসেন শান্তর ঝড়ো ব্যাটিংয়ে ১৫৯ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৪মার্চ) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে স্বাগতিক বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। তবে সিরিজ আগেই নিশ্চিত হয়ে গেছে। তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি তাই বাংলাদেশের জন্য হোয়াইটয়াশ মিশন পূরণের। একাদশে ফিরেছেন শামীম হোসেনও। এ দুজনকে জায়গা করে দিয়েছেন আফিফ হোসেন ও নাসুম আহমেদ।

প্রথমে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। তবে দুরন্ত ছন্দে থাকা বাংলাদেশ সিরিজের শেষ ম্যাচেও করেছে উড়ন্ত সূচনা। লিটন দাস আর রনি তালুকদারের ব্যাটে চড়ে পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটেই ৪৬ রান তুলে ফেলে টাইগাররা।

রনি তালুকদার অবশ্য পাওয়ার প্লের শেষ ওভারে একটা সুযোগ দিয়েছিলেন। কিন্তু জোফরা আর্চারের বলে শর্ট থার্ড ম্যানে তার সহজ ক্যাচ ফেলে দেন রেহান আহমেদ। ১৭ রানে জীবন পান রনি। তবে সেই জীবন কাজে লাগাতে পারেননি রনি। ব্যক্তিগত সংগ্রহে আর ৭ রান যোগ করেই আউট হয়ে যান এই ওপেনার (২২ বলে ৩ বাউন্ডারিতে ২৪)। আদিল রশিদ বল করে নিজেই নেন ক্যাচ।

এরপর লিটন ও নাজমুল শান্ত জুটি গড়েন। ওই জুটি থেকে টাইগাররা পায় ৮৪ রান। রান খরায় থাকা লিটন দাস ৭৩ রানের ইনিংস খেলে আউট হন। তার ৫৭ বলের ইনিংস সাজানো ছিল ১০টি চার ও এক ছক্কায়। তার সঙ্গে জুটি গড়া শান্ত ইনিংস শেষ করে আসেন ৩৬ বলে ৪৭ রান করে। দুটি ছক্কা ও একটি চার হাঁকান তিনি। সাকিব ৬ বলে ৪ রান করেন। লিটন ১৭তম ওভারের শেষ বলে আউট হন। দলের রান তখন ছিল ১৩৯।

দারুণ ফর্মে থাকা নাজমুলও শুরুটা করেছিলেন ঝোড়ো। তবে বাংলাদেশ স্কোরটা সেভাবে বড় করতে পারল না। প্রথম ২১ বলে ৩২ রান করা নাজমুল শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৩৬ বলে ৪৭ রানে। নাজমুলের সঙ্গে লিটনের জুটিতে উঠেছে ৮৪ রান, আগে ব্যাটিং করে তৃতীয় উইকেটে বাংলাদেশের এটি তৃতীয় সর্বোচ্চ। সাকিব ৬ বল খেলে ৪ রানের বেশি করতে পারেননি। নির্ধারিত ২০ ওভার শেষে ২ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। পাওয়ারপ্লেতে ২ ওভার করা রশিদ ৪ ওভারে দিয়েছেন মাত্র ২৩ রান। উইকেটের দেখা পেয়েছেন জর্ডানু, ৩ ওভারে তিনি দিয়েছেন ২১ রান।

 

Check Also

ভারতেও ইতিহাস গড়তে চান শান্তরা

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশের সঙ্গে চেন্নাইয়ের তিনটি বিষয়ে খুব মিল– বঙ্গোপসাগর, লুঙ্গি ও উইকেট। চেন্নাইয়ের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − thirteen =

Contact Us