Home / স্থানীয় খবর / শেরপুরে সাহিত্য চক্রের ৩৮তম বর্ষপূর্তি অনুষ্ঠিত

শেরপুরে সাহিত্য চক্রের ৩৮তম বর্ষপূর্তি অনুষ্ঠিত

শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুরে সাহিত্যচক্রের ৩৮তম বর্ষপূতি শনিবার (১৮মার্চ) বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্যদিয়ে পালন করা হয়েছে। এরমধ্যে স্বরচিত কবিতা পাঠ, পত্রিকার মোড়ক উম্মোচন, সাহিত্য আলোচনা ও গুণীজনদের সম্মাননা প্রদান ছিল অন্যতম।

এদিকে আলোচনাসভা শুরু আগে প্রতিষ্ঠাবার্ষিকীর একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে বেলা সাড়ে ১০ টার দিকে শেরপুর টাউন ক্লাব পাবলিক লাইব্রেরী মহিলা অর্নাস কলেজের সভাকক্ষে কবি ও প্রাবন্ধিক প্রফেসর খৈয়াম কাদেরের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় রংপুর সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর মুহাম্মদ শহীদুল্লাহ্, বিশিষ্ট কবি ও সাহিত্যিক অধ্যাপক নুর মোহাম্মদ তালুকদার, বিশিষ্ট লোকসাহিত্য গবেষক বগুড়া সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. বেলাল হোসেন, বগুড়া জেলা সেক্টরস কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক আব্দুর রউফ খান, সাহিত্যচক্রের প্রতিষ্ঠাতা সৈয়দ মনোয়ার হোসনের ছেলে এসএইচওএসের গবেষণা কর্মকর্তা সৈয়দ শাহনেওয়াজ হোসেন, বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক, সাহিত্যচক্রের সভাপতি মণ্ডলীর সদস্য খন্দকার মাহবুবার রহমান রাঙা, , ডা. আমিরুল ইসলাম চৌধুরী প্রমূখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শেরপুর সাহিত্যচক্রের আহবায়ক সুলতান মাহমুদ রনি ও কবি গোলাম রসুল। এতে স্বরচিত কবিতা পাঠ করেন মাহবুবার রহমান রাঙা, সাহেব মাহমুদ, আব্দুস সামাদ, সাকিল মাহমুদ, নাহিদ আল মালেক, জীবন সাহা, অমরকৃষ্ণ পাল,মুজাহিদুল ইসলাম, বিশ্বজিৎ চৌধরী রিবর্ন প্রমুখ।

ওই অনুষ্ঠানে সাহিত্যে অবদান রাখার জন্য এ বছর ৬জন গুণিজনকে সাহিত্য চক্রের পক্ষ থেকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। তাদের মধ্যে গদ্য সাহিত্যে প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু ও কবিতায় শফিক আজিজ এসএম রাহী পুরস্কার-২০২৩, বিশ^জিৎ চৌধুরী রিবর্ন সাহিত্য চক্র পুরস্কার, মুসান্না হাবিব ও নুসরাত ফারাহানা প্রিয় প্রজন্ম আব্দুস সালাম পুরস্কার ও সাংবাদিকতায় জাতীয় দৈনিক কালেরকণ্ঠের শেরপুর প্রতিনিধি আইয়ুব আলীকে সাহিত্যচক্র পুরস্কারে ভূষিত করা হয়।

অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথিরা তাদের হাতে ক্রেস্ট ও সনদ তুলে দিয়ে সম্মাননা জানান। এর আগে অতিথিরা শাশ্বত বাংলার মুখ বইয়ের মোড়ক উম্মোচন করেন।

Check Also

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনা ক্যাম্প সংখ্যা বাড়ানো হয়েছে: আইএসপিআর

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে সেনা ক্যাম্প সংখ্যা বাড়ানো হয়েছে: আইএসপিআর শেরপুর নিউজ ডেস্ক : জনসাধারণের জান-মাল ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 5 =

Contact Us