Home / দেশের খবর / সৌদিতে বাস দুর্ঘটনা নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

সৌদিতে বাস দুর্ঘটনা নিহতের ঘটনায় প্রধানমন্ত্রীর শোক

শেরপুর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের আসির প্রদেশের আভা জেলায় বাস দুর্ঘটনায় ২৪ জনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় প্রধানমন্ত্রী নিহতদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের আহত বাংলাদেশি নাগরিকদের চিকিৎসার সব ধরনের উদ্যোগ নেওয়ার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সৌদি আরবের জেদ্দার বাংলাদেশ কনস্যুলেট জেনারেলের তথ্যমতে, গত সোমবার (২৭ মার্চ) সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশের আবহা জেলায় একটি ভয়াবহ বাস দুর্ঘটনায় প্রায় ২৪ জন নিহত এবং প্রায় ২৩ জন আহত হয়। বিকেল ৪টার দিকে আগাবত শার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে, যেখানে যাত্রীদের অনেকেই বাংলাদেশি ছিলেন বলে জানা গেছে। বাসটি ওমরাহ পালনরত হজযাত্রীদের নিয়ে পবিত্র নগরী মক্কায় যাচ্ছিল।

আবহা জেলায় বসবাসরত বাংলাদেশিসহ বিভিন্ন দেশের যাত্রী নিয়ে রুবা আল হিজাজ পরিবহণ কোম্পানির বাসটি মক্কার উদ্দেশে রওনা হয়েছিল।

প্রাথমিক প্রতিবেদনে বলা হয়, ব্রেক সিস্টেমের ত্রুটির কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায় এবং আগুন ধরে যায়। যাত্রীরা বাস থেকে নামতে পারেনি, ফলে প্রায় ২৪ জন যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়, যা জেদ্দা থেকে প্রায় ৬৫০ কিলোমিটার দূরে।

এর আগে, গত ২৭ মার্চ সৌদি আরবের আসির প্রদেশে ভয়াবহ বাস দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৪ বাংলাদেশিসহ ২৪ জনের মৃত্যু হয়েছে। আহত ১৭ বাংলাদেশির অবস্থাও গুরুতর।

জানা গেছে, ওমরাহ যাত্রী বহনকারী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি সেতুর সঙ্গে ধাক্কা লেগে উল্টে আগুন ধরে যায়। বাসটিতে ৪৭ জন যাত্রী ছিলেন। এর মধ্যে বাংলাদেশি নাগরিক ছিলেন ৩৫ জন। নিহতরা ওমরাহ পালন করতে মক্কা যাচ্ছিলেন।

Check Also

ঢাকা চাইলে হাসিনাকে হস্তান্তর করতে পারে দিল্লি

শেরপুর নিউজ ডেস্ক: ব্যাপক গণ-বিক্ষোভের মুখে পদত্যাগ করে ভারতে আশ্রয় নিয়েছেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 3 =

Contact Us