Home / খেলাধুলা / সাকিবের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

সাকিবের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

শেরপুর ডেস্কঃ ৩৪ রান নিয়ে দিন শুরু করার পরপরই মুমিনুল হকের উইকেট হারিয়ে দারুণ বিপদে পড়েছিলো বাংলাদেশ। সেই বিপদ থেকে টাইগারদের টেনে তোলার কাজ করছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং অভিজ্ঞ মুশফিকুর রহিম। শুধু তাই নয়, ঝোড়ো হাফ সেঞ্চুরি করে বাংলাদেশকে বিপদমুক্তও করেছেন সাকিব। ৪৫ বলে ক্যারিয়ারের ৩১তম হাফ সেঞ্চুরি করেন তিনি।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ২৯.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১২৭। ৫৯ রানে সাকিব আর হাসান এবং ২৬ রানে ব্যাট করছেন মুশফিকুর রহিম।

নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন শূন্য রানে। তামিম ইকবাল আউট হলেন ২১ রানে এবং ১৭ রান করে বিদায় নেন মুমিনুল হকও। ৪০ রানের মধ্যে অভিজ্ঞ তিন ব্যাটার আউট হওয়ার পর সেই পুরনো শঙ্কাই উঁকি দিতে শুরু করেছিলো। প্রথমবার খেলতে নেমে আইরিশদের কাছেও কী তাহলে হেরে যাবে বাংলাদেশ?

প্রথম দিন শেষ বিকেলে দুই ওপেনার তামিম ইকবাল এবং নাজমুল হোসেন শান্তর উইকেট হারিয়ে অস্বস্তি নিয়ে দিন শেষ করেছিলো টাইগাররা। রান ছিল ৩৪। ১৮০ রানে তখনও পিছিয়ে বাংলাদেশ।

এ অবস্থায় আজ সকালে দুই অভিজ্ঞ ব্যাটার মুমিনুল হক এবং মুশফিকুর রহিমের ওপর প্রত্যাশা ছিল সবচেয়ে বেশি। এ দু’জন ভালো একটা জুটি গড়বেন এবং বাংলাদেশকে একটা শক্ত অবস্থানে নিয়ে যাবেন, এ প্রত্যাশা নিয়ে সকাল সকাল মানুষ খেলা দেখতে বসেছিলেন।

কিন্তু কী আশ্চর্য, সকালের খেলা শুরু হতে না হতেই বোল্ড মুমিনুল হক। মার্ক অ্যাডেয়ারের বলটি ছিল লেগ স্ট্যাম্পের ওপর ফুল লেন্থের। মুমিনুল এক পা এগিয়ে এসে স্কয়ার লেগের ওপর কাট করতে চেয়েছিলেন। কিন্তু নিচু হয়ে আসা বলটির লাইনেই যেতে পারলেন না। তার আগে দেখলেন নিজের স্ট্যাম্প উড়ে গেলো।

বাংলাদেশকে চরম বিপদের মুখে রেখে সাজঘরে ফিরে গেলেন মুমিনুল। এ সময় দলের রান ৪০। ৩৪ বলে ১৭ রান করে বিদায় নিয়েছেন বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক।

Check Also

বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার দিনে ভারতের লিড ৩০৮ রান

শেরপুর নিউজ ডেস্ক: চেন্নাই টেস্টে ভারতের বিপক্ষে বোলিংয়ে দুর্দান্ত শুরু এনেও সেটি ধরে রাখা যায়নি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × three =

Contact Us