Home / বিদেশের খবর / প্লেবয়ের প্রচ্ছদকন্যা হয়ে তোপের মুখে ফরাসি মন্ত্রী

প্লেবয়ের প্রচ্ছদকন্যা হয়ে তোপের মুখে ফরাসি মন্ত্রী

শেরপুর ডেস্কঃ প্রাপ্তবয়স্কদের বিখ্যাত ম্যাগাজিন প্লেবয়ের প্রচ্ছদ মডেল হয়ে তোপের মুখে পড়েছেন ফরাসি মন্ত্রী মার্লেন শিপ্পা। ম্যাগাজিনটির এপ্রিল-জুন সংখ্যার কাভারে তার আবেদনময় সাদা পোশাকের ছবি প্রকাশিত হয়েছে। এতে নিজ দলেই তীব্র সমালোচনার মুখে পড়েছেন তিনি। ২০১৭ সাল থেকেই সরকারের লিঙ্গ সমতাবিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালন করছেন শিপ্পা।

সমকামী ও নারী অধিকার নিয়ে তিনি ১২ পাতার একটি সাক্ষাৎকারও দিয়েছেন ম্যাগাজিনটিকে। তবু বিতর্ক তার পিছু ছাড়েনি। খবর সিএনএনের।

প্লেবয়ের কাভারে ছবি প্রকাশের পর মার্লেন শিপ্পার সমালোচনা করে ফ্রান্সের প্রধানমন্ত্রী এলিজাবেথ বর্ন বলেন, এটা একেবারেই শোভনীয় ছিল না। নিজের অবস্থান ও ব্যক্তিত্বের ব্যাপারে শিপ্পার সচেতন থাকা উচিত ছিল।

মার্লেন শিপ্পার তীব্র সমালোচনা করে বর্ষিয়ান ফরাসি রাজনীতিবিদ জিন লুক মেলেনচন বলেন, এমন এক দেশ ফ্রান্স যেখানে প্রেসিডেন্ট শিশুদের ম্যাগাজিনে সাক্ষাৎকার দেন। আর মন্ত্রীকে দেখা যায় প্লেবয় ম্যাগাজিনে।

২০১৭ সালে ফ্রান্সের প্রথম লিঙ্গ সমতা মন্ত্রী হিসেবে নিযুক্ত হন মার্লেন শিপ্পা। ওই পদে থাকাকালীন একটি নতুন যৌন হয়রানি আইন প্রণয়নে সফলভাবে নেতৃত্ব দিয়েছেন তিনি। রাস্তাঘাটে নারীদের দেখে শিস দেওয়া, হয়রানি বা অনুসরণ করলে ঘটনাস্থলেই জরিমানার অনুমতি দেওয়া হয়েছে ওই আইনে৷ দেশটির বর্তমান সামাজিক অর্থনীতি ও ফরাসি অ্যাসোসিয়েশন মন্ত্রী তিনি। ফরাসি এ নেতা দীর্ঘদিন ধরে নারী অধিকার নিয়ে কাজ করছেন।

প্লেবয় ম্যাগাজিনের মডেল হয়ে শিপ্পা নিজের আগের সব ভাবমূর্তি ধূলোয় মিশিয়েছেন বলে মনে করছেন ফরাসি রাজনীতিবিদরা।

Check Also

একদিনে ৬ স্যাটেলাইট উৎক্ষেপণ করল চীন

শেরপুর নিউজ ডেস্ক: একদিনে ছয়টি স্যাটেলাইট উৎক্ষেপণ করেছে চীন। শুক্রবার (২০ সেপ্টেম্বর) নতুন স্যাটেলাইটগুলো মহাকাশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − three =

Contact Us