সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / করোনায় বিশ্বে ৩৭১ জনের মৃত্যু

করোনায় বিশ্বে ৩৭১ জনের মৃত্যু

শেরপুর ডেস্কঃ করোনাতে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩৭১ জনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ৬৮ হাজার ৪৫২ জন। বৃহস্পতিবার (০৬ এপ্রিল) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

করোনার শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৩৪ হাজার ৭৬৬ জন এবং শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬৮ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৩১৪ জনে। ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই ফ্রান্স, রাশিয়া, জাপান, মেক্সিকো ও পোলান্ডের মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় করোনাতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৪৬৫ জন এবং মারা গেছেন ৭ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮ লাখ ৭১ হাজার ৭৪০ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ২৯৬ জন। যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ২৮০ জন এবং মারা গেছেন ১১২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৬৩ লাখ ৫ হাজার ৭৭৯ জন এবং মারা গেছেন ১১ লাখ ৫৬ হাজার ৩০০ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৬৩৬ জন এবং মারা গেছেন ৩৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ২৬ লাখ ৭৯ হাজার ৭৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৪২০ জনের। জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ২১ জন।

করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৩৪ লাখ ৯১ হাজার ৪৮০ জন শনাক্ত এবং মারা গেছেন ৭৪ হাজার ২ জন মারা গেছেন।

Check Also

ইসরাইলের রাফায়েল প্রতিরক্ষা কোম্পানিতে হিজবুল্লাহর হামলা

  শেরপুর নিউজ ডেস্ক: ইসরাইলের সামরিক-শিল্প কমপ্লেক্স এবং হাইফার উত্তরে রাফায়েল প্রতিরক্ষা কোম্পানিতে হামলা চালিয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =

Contact Us