সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / দুপচাচিয়া / দুপচাঁচিয়ায় ঈদের কেনাকাটায় ভিড় বাড়ছে

দুপচাঁচিয়ায় ঈদের কেনাকাটায় ভিড় বাড়ছে

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার দুপচাঁচিয়ায় মুসলমানদের বৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতর কে সামনে রেখে মার্কেট গুলোতে ভিড় বাড়ছে। ঈদের এই কেনা-কাটায় নারীরাই এগিয়ে। অনেক ক্ষেত্রে নারীদের সাথে শিশুরাও আসছে। এই উপজেলার অধীনেই রয়েছে দুপচাঁচিয়া ও তালোড়া দুইটি পৌরসভা।

উপজেলার সীমান্ত ঘেষে উত্তরে জয়পুরহাট জেলার আক্কেলপুর, ক্ষেতলাল ও কালাই উপজেলা, দক্ষিনে বগুড়ার নন্দীগ্রাম, পূর্বে কাহালু এবং পশ্চিমে আদমদিঘী উপজেলার চাঁপাপুর, কুন্দুগ্রাম, নশরৎপুর ও নওগাঁ জেলার রাণীনগর অবস্থিত। উপজেলা সদরের পার্শে উল্লেখিত উপজেলাগুলোর অবস্থান হওয়ায় এই সব উপজেলার সকল শ্রেণীর মানুষ তাদের ব্যবসা-বানিজ্য, কেনা-কাটাসহ নৈমিত্তিক সকল কাজে দুপচাঁচিয়া উপজেলার সাথে যোগাযোগ রক্ষা করে।

জেলা শহরের সাথে পাল্লা দিয়ে গড়ে উঠেছে প্রায় ডজন খানিক অত্যাধুনিক বিপনী বিতান ও মার্কেট। দুপচাঁচিয়াসহ আশেপাশের উল্লেখিত উপজেলার মানুষগুলো ঈদ কে সামনে রেখে তাঁদের প্রয়োজনীয় জিনিসপত্র কেনা-কাটার জন্য জেলা শহরে না গিয়ে এই সব মার্কেটগুলোতেই ভিড় করছে। গত দু’বছর করোনা ভাইরাসের কারণে ব্যাবসায় চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এবছর রমজানের শুরু থেকে মার্কেটগুলোতে বেচা-কেনা শুরু হয়েছে। ঈদ যতই ঘনিয়ে আসছে মার্কেটগুলোতে ভিড় ততই বাড়ছে। বেচা-কেনাও বেশ ভালো হচ্ছে। সকাল থেকে রাত পর্যন্ত মার্কেটগুলোতে কেনাবেচা চলছে। গ্রাম থেকে কেনাকাটা করতে আসা একজন নারী ক্রেতা জানান, তারা বেশিরভাগ সময় গৃহবন্দি থাকে।

অনেক সময় প্রয়োজনীয় জিনিসপত্র না কিনে তারা অপেক্ষা করেন ঈদের মার্কেট করার জন্য। বছরের অন্য সময়ে তেমন মার্কেটে না আসলেও ঈদের মার্কেটে আসার জন্য পারিবারিক ভাবে সমর্থনও থাকে।

উপজেলার নিউমার্কেটে কেনাকাটা করতে আসা তানিয়া আক্তার, ফেরদৌসী রহমান, শারমিন সুলতানাসহ অনেকেই জানান, তারা নিজের পাশাপাশি পরিবারের পুরুষদের জন্য পছন্দ করে কাপড়-চোপড় ও অন্যান্য জিনিসপত্র কিনতে মার্কেটে এসেছে। তারা আরও জানান, পরিবারের পুরুষরা নিজেদের চেয়ে নারীদের পছন্দকে গুরুত্ব দিয়ে থাকে।

Check Also

ডিজিটাল প্রতারণায় ভাতাভোগীদের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: দুপচাঁচিয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের বিভিন্ন ভাতাভোগীদের ডিজিটাল প্রতারণার মাধ্যমে তাদের ভাতার টাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 2 =

Contact Us