সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা / শেরপুর / শেরপুর সীমান্তে বর্ডার হাট স্থাপনে যৌথ বৈঠক

শেরপুর সীমান্তে বর্ডার হাট স্থাপনে যৌথ বৈঠক

শেরপুর ডেস্কঃ শেরপুর জেলার নালিতাবাড়ী সীমান্তে ‘বর্ডার হাট’ স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ ও ভারতের কর্মকর্তাদের বৈঠক হয়েছে। বুধবার আন্ধারুপাড়া খলচান্দা গ্রামের জিরো পয়েন্ট এলাকায় এই বৈঠক হয়।

বুধবার এই বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে সাংবাদিকদের জানান জেলা প্রশাসক সাহেলা আক্তার। বৈঠকে বাংলাদেশের পক্ষে ছিলেন- এডিএম মাহমুদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার সাইদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃষ্টফার হিমেল রিছিল, বিজিবির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (এডি) নাসির উদ্দীন, সহকারী কমিশনার (ভূমি) ঈফ্ফাত জাহান তুলি, নাকুগাঁও স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম।

ভারতের পক্ষে ছিলেন- গারো হিলসের ১০০ বিএন, বিএসএফ কমান্ডেন্ট শ্রী অজয় কুমার তিওয়ারী, ডেপুটি কমিশনার রেভিনিউ শ্রী ডিবিজি মমিন, তোরা গারো হিলসের পুলিশের সুপারিনটেডেন্ট সুচিয়াং এমপিএস, অ্যাসিস্ট্যান্ট কমিশনার শ্রী সুমিত কুমার সিং।

এই বিষয়ে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার বলেন, বর্ডার হাট স্থাপনের লক্ষ্যে আমরা ভারত ও বাংলাদেশের জেলা প্রশাসক পর্যায়ের ১১জন করে প্রশাসনিক কর্মকর্তাদের অংশগ্রহণে যৌথ সভা করলাম। একইদিনে প্রস্তাবিত বর্ডার হাটের স্থান পরিদর্শন করলাম। আমরা এ বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠাবো। মন্ত্রণালয় থেকে নির্দেশনা পেলেই আমরা পরবর্তী কার্যক্রম শুরু করব।

তিনি আরও জানান, প্রস্তাবিত এই বর্ডার হাটটি স্থাপন করা হলে সীমান্ত এলাকায় চোরাচালান বন্ধসহ ব্যবসা বাণিজ্যের মাধ্যমে স্থানীয়দের জীবন যাত্রার মান উন্নয়ন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − four =

Contact Us