Home / দেশের খবর / কমলো চিনির দাম

কমলো চিনির দাম

শেরপুর ডেস্ক: পবিত্র রমজান মাস সামনে রেখে চিনির বাজারে অস্থিরতা কমাতে আমদানি পর্যায়ে ৫ শতাংশ নিয়ন্ত্রণমূলক শুল্ক কমিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এরই পরিপ্রেক্ষিতে চিনির দাম কমিয়ে এবার পরিশোধিত খোলা চিনি কেজিপ্রতি ১০৪ টাকা ও পরিশোধিত প্যাকেটজাত চিনি ১০৯ টাকা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) মন্ত্রণালয়ের যুগ্ম নিয়ন্ত্রক মোছা. শামীমা আকতার স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।

এতে বলা হয়, ‘দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা’ সংক্রান্ত টাস্কফোর্সের গত ১৯ মার্চ অনুষ্ঠিত সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশনের (বিএসআরএ) ২৭ মার্চের আবেদন পর্যালোচনায় বাংলাদেশ ট্রেড অ‌্যান্ড ট‌্যারিফ কমিশনের সুপারিশ অনুযায়ী পরিশোধিত চিনির সর্বোচ্চ খুচরা মূল্য সমন্বয় করা হলো। নতুন এ দাম আগামী শনিবার (৮ এপ্রিল) থেকে কার্যকর হবে।

সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আজকের বাজারদরের তালিকায় দেখা গেছে, ঢাকার বাজারে এখন প্রতি কেজি চিনি বিক্রি হচ্ছে ১১২ টাকা থেকে ১১৫ টাকা। তবে বাজার ঘুরে দেখা গেছে, খোলা চিনি কেজিপ্রতি ১২০ টাকা এবং প্যাকেটজাত চিনি ১১২ থেকে ১৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

Check Also

পার্বত্য তিন জেলার সবাইকে শান্ত থাকার আহ্বান

শেরপুর নিউজ ডেস্ক: বৃহস্পতিবার খাগড়াছড়ি ও আজ (শুক্রবার) রাঙ্গামাটিতে সৃষ্ট সমস্যা নিরসনে আন্তরিকভাবে কাজ করছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 14 =

Contact Us