Home / বগুড়ার খবর / ধুনটে বিদায়ী ইউএনও ২২১ বস্তা পচা ত্রান সামগ্রী জমা দিলেন উপজেলা চেয়ারম্যানকে

ধুনটে বিদায়ী ইউএনও ২২১ বস্তা পচা ত্রান সামগ্রী জমা দিলেন উপজেলা চেয়ারম্যানকে

গিয়াস উদ্দিন টিক্কা ধুনট(বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার সদ্য বদলী হওয়া নির্বাহী অফিসার (ইউএনও)সঞ্জয় কুমার মহন্ত এর সরকারী বাস ভবন থেকে করোনা কালীন সময় ২০২১ সালের ‘প্রধান মন্ত্রির উপহারের’ ২২১ বস্তা খাবার অযোগ্য ত্রান সামগ্রী উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনের হেফাজতে রেখেছেন।

উপজেলা পরিষদের একজন দায়িত্বশীল কর্মকর্তা প্রধান মন্ত্রির ত্রান ভান্ডারের সরকারী ত্রান সামগ্রী অসহায় মানুষের মধ্যে বিতরন না করে বাসায় রেখে নষ্ট করায় বিষয়টি সার্ব সাধারনকে বিশেষ ভাবে ভাবিয়ে তুলেছে।

ইউএনও সঞ্জয় কুমার মহন্তকে গত ৭মার্চ ধুনট উপজেলা থেকে রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় বদলী করা হয় বৃহস্পতিবার (৬এপ্রিল) এর ধুনট উপজেলায় তার শেষ কর্ম দিবস ছিল। ওইদিন ৩টায় দিকে উপজেলা পরিষদের সরকারী বাস ভবন থেকে ২২১ বস্তা নষ্ট হয়ে যাওয়া খাবার অযোগ্য ত্রান সামগ্রীর বস্তা উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনের সরকারী বাস ভবনে রাখেন। বিষয়টি জানাজানি হলে উপজেলা চেয়ারম্যানের বাসভবনে সংবাদ কর্মী ও রাজনৈতিক নেতা কর্মীদের ভীড় শুরু হয়।
সরেজমিনে দেখা গেছে, চাল, ডাল, লবন,তেল,চিড়া, লুডলুস, চিনি, হলুদ,মরিচ,ধনিয়া গুড়া মসলার সাড়ে ১৫ কেজি ওজনের বস্ত্রা গায়ে লেখা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার। ত্রান সামগ্রী হিসাবে বিনা মুল্যে বিতরনের জন্য। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় ২০২১-২০২২অর্থ বছর ও ০৭.০৭.২০২১ তারিখ। প্রায় দুই বছরের অধিক সময়ের এই ত্রান সামগ্রী গুলো মেয়াদ উত্তির্ন হয়ে খাবার অযোগ্য হয়ে পড়েছে।

উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকন বলেন, ইউএনও সঞ্জয় কুমার মহন্ত শেষ কর্মদিবসে ২২১ বস্তা ত্রান সামগ্রী লেবার শ্রমিক দিয়ে তার সরকারী বাসায় রেখেছেন এবং ২০২২ সালের ২৫ জুলাই তারিখের তৎকালিন জেলা প্রশাসক জিয়াউল হক স্বক্ষরীত একটি বরাদ্দ পত্র দিয়েছেন। রেখে দেওয়া ত্রান সামগ্রী গুলো অনেকটাই খাবার অযোগ্য।

ইউএনও সঞ্জয় কুমার মহন্ত বলেন, ত্রান সামগ্রী গুলো গত তিন মাস আগে বরাদ্দ পেয়েছি কিছু বিতরন করা হয়েছে । আমার বদলী জনীত কারনে ত্রান সামগ্রী গুলো উপজেলা চেয়ারম্যানের কাছে দেওয়া হয়েছে। এর চেয়ে বেশী কিছু তিনি বলতে রাজি হননি।
ধুনট উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান টি আই এম নুরুন্নবী তারিক বলেন, ইউএনও সঞ্জয় কুমার মহন্ত সরকারী ত্রান সামগ্রী অসদ উদ্দেশ্যে বিতরন না করে নষ্ট করেছেন। বিষয়টি তদন্ত পুর্বক ইউএনও শাস্তির দাবী করেছেন।

Check Also

নন্দীগ্রামে বিয়ের দাবিতে ভাতিজার বাড়িতে চাচির অনশন

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ভাটগ্রাম ইউনিয়নে বিয়ের দাবি নিয়ে দুই দিন ধরে অনশনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =

Contact Us