Home / বগুড়ার খবর / শিবগঞ্জ / বগুড়ার সেই শতকোটি টাকার বাড়ির মালিকের বিরুদ্ধে মামলা

বগুড়ার সেই শতকোটি টাকার বাড়ির মালিকের বিরুদ্ধে মামলা

শেরপুর ডেস্কঃ বগুড়ায় কথিত ৫০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত বাড়ির মালিক সাখওয়াত হোসেন (৬৫) বিরুদ্ধে বিরুদ্ধে মামলা করেছে দুদক। জ্ঞাত আয় বহির্ভূতভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করায় তার বিরুদ্ধে মামলাটি দায়ের হয়।

সাখওয়াত হোসেন এএইচজেডি এগ্রো ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও বগুড়ার শিবগঞ্জের দেউলি গ্রামের মৃত আব্দুল হাই সরকারের ছেলে। ওই গ্রামেই কথিত ৫০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত শে^তপাথরে তৈরি দৃষ্টিনন্দন এক বাড়ির মালিক তিনি। বর্তমানে কেউ বসবাস করে না ওই বাড়িতে। শুধু একজন কেয়ারটেকার রয়েছেন দেখাশোনার জন্য।

বাড়ির মালিক সাখাওয়াত হোসেন টুটুল ২০১৮ সালেও দুদকের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে ছিলেন। এছাড়াও ওই বছর ঢাকার মতিঝিল থানায় একটি ব্যাংকের ঋণখেলাপির মামলায় গ্রেপ্তার হওয়ার পর তাঁকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছিল।

রোববার (৯ এপ্রিল) দুর্নীতি দমন কমিশন বগুড়া সমন্বিত কার্যালয়ে এই মামলা করা হয়। মামলার বাদী সংস্থাটির সহকারি পরিচালক মো. কামরুজ্জামান। দুদক বলছে, সাখওয়াত হোসেনকে সম্পদ বিবরণী দাখিলের আদেশ দেওয়া হয়। তিনি ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি তার সম্পদ বিবরণী দাখিল করেন।

সাখওয়াতের দেওয়া সম্পদ বিবরণীতে দেখা যায় তার স্থাবর অস্থাবর মিলে সম্পদের পরিমাণ ১৮ কোটি ৫৭ লাখ ৫৭ হাজার ৮৩৭ টাকা। কিন্তু যাচাইকালে তার স্থাবর-অস্থাবর মিলে সম্পদ মিলে গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ৯ কোটি ২৫ লাখ ৪৩ হাজার ৯৬৭ টাকার। এই হিসেবে সাখওয়াতের জ্ঞাত আয় বহির্ভূতভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ ভোগ-দখল রেখেছেন।

মামলার বাদী দুদকের সহকারি পরিচালক মো. কামরুজ্জামান জানান, সাখওয়াত হোসেন অবৈধভাবে সম্পদ অজর্ন করায় দুর্নীতি দম কমিশন আইন ২০০৪ সালের ২৭ এর (১) ধারায় মামলা হয়েছে। প্রাথমিকভাবে তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূতভাবে ৯ কোটি ৩২ লাখ ১৩ হাজার ৮৬১ টাকার সম্পদ ভোগ-দখলের হিসেবে পাওয়া গিয়েছে। তদন্তে টাকার অংক আরও বাড়তে পারে।

Check Also

বগুড়ায় ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে যুবক গ্রেপ্তার

শেরপুর নিউজ ডেস্ক: ফরিদপুরের ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক পোস্ট প্রদান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 10 =

Contact Us