Home / দেশের খবর / প্রথম আলো গণতন্ত্র ও দেশের শত্রু- প্রধানমন্ত্রী

প্রথম আলো গণতন্ত্র ও দেশের শত্রু- প্রধানমন্ত্রী

শেরপুর নিউজঃ প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, প্রথম আলো গণতন্ত্রের শত্রু, দেশের মানুষের শত্রু বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১০ এপ্রিল) জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে দেয়া ভাষণে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, একটা ছোট্ট শিশুর হাতে মাত্র ১০ টাকা দিয়ে তার মুখ থেকে কিছু কথা বলানো, ভাত মাছ মাংসের স্বাধীনতা চাই, মাত্র ৭ বছরের শিশু তার মুখ থেকে বলানো। একটা স্বানামধন্য পত্রিকা, খুবই পপুলার, নাম তার প্রথম আলো, কিন্তু বাস করে অন্ধকারে। প্রথম আলো আওয়ামী লীগের শত্রু, প্রথম আলো গণতন্ত্রের শত্রু, দেশের মানুষের শত্রু।

তিনি বলেন, আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে বলি এরা এদেশকে কখনো স্থিতিশীল থাকতে দিতে চায় না। ২০০৭ সালে যখন জরুরি অবস্থা জারি হলে তখন তারা উৎফুল্ল। দুটি পত্রিকা আমাদের বিরুদ্ধে আদাজল খেয়ে নেমে গেল, বাহবা কুড়াল। আর তার সঙ্গে আছে একজন সুদখোর, এখন তিনি আমেরিকায়।

প্রধানমন্ত্রী বলেন, দেশে এখন অনেকে দুর্নীতির বিরুদ্ধে কথা বলে, এখন দেখা যাচ্ছে দুর্নীতিতে সাজাপ্রাপ্ত এসব বুদ্ধিজীবী তাদের হয়ে কথা বলছে। তারা গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে দিতে চায় না। সামান্য কিছু অর্থের বিনিময়ে এরা তাদের প্রদলেহন করে। দেশে গণতান্ত্রিক ধারার বাইরে কিছু হলে তাদের লাভ, তাদের দর বাড়ে, এরা সেটাই চেষ্টা করে। এদের মুখে দুর্নীতি মানায় না।

প্রধানমন্ত্রী বলেন, আজকে গ্রাম এবং শহরের পার্থক্য কমে গেছে। গ্রাম এবং শহরের মাঝে আরেকটি শহর গড়ে উঠছে। প্রত্যেকটি গ্রামে নাগরিক সুবিধা নিশ্চিত করেছি। আমাদের সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি মানুষের ভাগ্য গড়তে।

সরকার প্রধান বলেন, বাংলাদেশ মাত্র ১৪ বছরের মধ্যে বিরাট পরিবর্তন আনতে সক্ষম হয়েছে। এর পরেও কেউ যদি উন্নতি না দেখে, এর চেয়ে দুঃখজনক আর কিছুই নেই। তবে, যা কিছুই করি না কেন, তেলা মাথায় তেল দেওয়া না। জনগণের জন্য করি, সাধারণ মানুষের জন্য করি, গ্রামের মানুষের জন্য করি। গ্রামের মানুষ এখন ভালো আছে, এটাই সবচেয়ে বড় কথা।

শেখ হাসিনা আরও বলেন, জাতির পিতা আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। স্বল্পোন্নত দেশ থেকে আজকে আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। এই উন্নয়নশীল দেশ হিসেবে ২০২৬ সালের মধ্যে বাংলাদেশ উন্নত হবে এবং ভবিষ্যতে এগিয়ে যাবে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ হবে, যে বাংলাদেশ হবে সোনার বাংলাদেশ।

Check Also

অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে যা জানালেন ড. মুহাম্মদ ইউনূস

  শেরপুর নিউজ ডেস্ক: অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ কতদিন হবে তা সরকারই জানাবে বলে মন্তব্য করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × four =

Contact Us