Home / বগুড়ার খবর / ধুনট / ধুনটে ইউএনও বিরুদ্ধে ত্রাণ সামগ্রী নষ্ট করার অভিযোগের তদন্ত শুরু

ধুনটে ইউএনও বিরুদ্ধে ত্রাণ সামগ্রী নষ্ট করার অভিযোগের তদন্ত শুরু

গিয়াস উদ্দিন টিক্কা, ধুনট (বগুড়া) থেকেঃ বগুড়ার ধুনট উপজেলার সদ্য বদলী হওয়া নির্বাহী অফিসার (ইউএনও)সঞ্জয় কুমার মহন্ত এর বিরুদ্ধে করোনা কালীন সময় ২০২১ সালের ‘প্রধান মন্ত্রির উপহারের’ ২২১ বস্তা ত্রান সামগ্রী বিতরন না করে নষ্ট করার বিষয়টি তদন্ত শুরু হয়েছে। রবিবার বগুড়ার স্থানীয় সরকার শাখার উপপরিচালক মাসুম আলী বেগ সরেজমিনে তদন্ত করেছেন।

ইউএনও সঞ্জয় কুমার মহন্তকে গত ৭মার্চ ধুনট উপজেলা থেকে রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় বদলী করা হয়। তিনি ওই কর্মস্থলে যোগদান না করে বিশেষ তদবিরের মাধ্যমে প্রায় এক মাস দায়িত্ব পালন করেন। ৬ এপ্রিল গত বৃহস্পতিবার ধুনট উপজেলায় তার শেষ কর্ম দিবস ছিল। ওইদিন বিকেল ৩টায় দিকে উপজেলা পরিষদের সরকারী বাস ভবন থেকে, প্রতিিিট সাড়ে ১৫ কেজি ওজনের ২২১ বস্তা ত্রান সামগ্রী উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই খোকনের সরকারী বাস ভবনে রাখেন। বিষয়টি জানাজানি হলে উপজেলা চেয়ারম্যানের বাসভবনে সংবাদ কর্মী ও রাজনৈতিক নেতা কর্মীদের ভীড় জমে।

ত্রান সমগ্রীর বস্ত্রা গায়ে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার উপহার। ত্রান সামগ্রী হিসাবে বিনা মুল্যে বিতরনের জন্য। যাহা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় ২০২০ -২০২১ ও ২১-২০২২ অর্থ বছর ও ০৭.০৭.২০২১ তারিখ লেখা আছে। দুই বছরের অধিক সময়ের এই ত্রান সামগ্রী বস্তা গুলো পঁচে গেছে এবং মেয়াদ উত্তীর্ন হয়ে খাবার গুলো নষ্ট হয়ে পড়েছে।
তদন্ত কর্মকর্তা স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মাসুম আলী বেগ বলেন, ২০২২ সালের ২৫ জুলাই ধুনটে বন্যা কবলীতদের জন্য ৫০০ প্যাকেট শুকনো খাবার হিসাবে এই ত্রান সামগ্রী দেওয়া হয়েছিল। বিতরন করার পর ২২১ বস্তা ইউএনও পুরাতন বাসায় রাখার কারনে কিছু বস্তা নষ্ট হওয়ার কথা স্বীকার করেছেন। কিন্ত ত্রান সমগ্রীর গুলো মেয়াদ উত্তীর্ন হয়ে পড়ার কারন জানতে চাইলে তিনি এ বিষেয়ে কিছু বলতে চান নি।

২০২২ সালের ২৫ জুলাই মাসের বরাদ্দ পত্রটি ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের বন্যা কবলীত ক্ষতিগ্রস্থ মানুষের জন্য শুকনো খাবার, চিড়া, মড়ি, গুড়, স্যালাইন, মোমবাতি,দিয়াশলাই , চাল ও ডাল থাকার কথা। ওই বরাদ্দ পত্রের শর্তাবলীতে মেয়াদপুর্তির পুর্বেই বিতরন করতে বলা হয়েছে। এবং দুর্যোগ ব্যতিত অন্য কোন কাজে ত্রান সামগ্রী বিতরন না করারও নির্দেশ দেওয়া হয়েছে।

Check Also

ধুনটে নিমগাছী ইউনিয়ন বিএনপির শান্তি সমাবেশ অনুষ্ঠিত

ধুনট (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়ন বিএনপির আয়োজনে শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 5 =

Contact Us