Home / বিদেশের খবর / মিয়ানমারে সামরিক বাহিনীর হামলায় নিহত ৪০

মিয়ানমারে সামরিক বাহিনীর হামলায় নিহত ৪০

শেরপুর ডেস্কঃ মিয়ানমারে সামরিক বাহিনীর হেলিকপ্টার হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও অনেকে। ধারনা করা হচ্ছে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। অভ্যুত্থানবিরোধীদের ঘাঁটি হিসেবে পরিচিত দেশটির মধ্যাঞ্চলে একটি শহরে এ হামলা চালিয়েছে জান্তা বাহিনী।

মঙ্গলবার (১১ এপ্রিল) ইয়াঙ্গুন থেকে প্রায় ১১০ কিলোমিটার দূরবর্তী সাগাইং এলাকায় এ হামলার ঘটনা ঘটে। বাসিন্দারা একটি প্রশাসনিক অফিস উদ্বোধনে জড়ো হওয়ার সময় সেখানে আকাশপথে হামলা চালানো হয়। খবর আল-জাজিরার

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সকাল সাড়ে ৭টার দিকে মানুষের ভিড়ের ওপর প্রথমে যুদ্ধবিমান, এরপর এমআই-৩৫ হেলিকপ্টার দিয়ে হামলা চালানো হয়।এক উদ্ধারকারী জানিয়েছেন, হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। তবে মৃতের সংখ্যা আরও অনেক বাড়তে পারে। কারণ হামলাটি খুবই ভয়াবহ ছিল। নিহতরা সবাই বেসামরিক নাগরিক।
দুই বছর আগে মিয়ানমারে জান্তা বাহিনী ক্ষমতা দখলের পর থেকে অন্যতম প্রাণঘাতী সামরিক হামলার ঘটনা এটি। তাৎক্ষণিকভাবে এ বিষয়ে মিয়ানমারের সামরিক নেতাদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

মিয়ানমারে সশস্ত্র প্রতিরোধকে দমনে বেসামরিক নাগরিকদের নির্বিচারে হত্যার অভিযোগ রয়েছে জান্তা বাহিনীর বিরুদ্ধে। গত মাসে জান্তাপ্রধান মিন অং হ্লাইং তার সরকারের বিরোধীদের ‘সন্ত্রাসী’ হিসেবে উল্লেখ করে তাদের কঠোরহস্তে মোকাবিলার ঘোষণা দিয়েছেন।

 

Check Also

এবার ইসরায়েলে হামলা চালালো হিজবুল্লাহ ও হুথিরা

  শেরপুর নিউজ ডেস্ক: এবার ইসরায়েলে হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ও ইয়েমেনের বিদ্রোহী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 10 =

Contact Us