Home / বগুড়ার খবর / বগুড়া সদর / হেলমেট পরা চালকদের মিলছে ফুল আর ইফতার

হেলমেট পরা চালকদের মিলছে ফুল আর ইফতার

শেরপুর ডেস্কঃ হাতে রজনীগন্ধা ফুল নিয়ে রাস্তায় দাঁড়িয়ে আছেন কয়েজন পুলিশ সদস্য। মোটরসাইকেল নিয়ে যারা আসা-যাওয়া করছেন তাদের প্রত্যেককে থামানো হচ্ছে। যেসব চালক হেলমেট পরেছেন, তাদের ফুলের শুভেচ্ছা ও ইফতার এবং যারা পরেননি তাদের মামলা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত বগুড়া শহরের জিরো পয়েন্ট সাতমাথায় এভাবেই দায়িত্ব পালন করেন পুলিশ।

এসময় হেলমেট পরা চালকদের ফুলের শুভেচ্ছা জানান অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আকতার। তিনি বলেন, ‘মূলত সড়ক দুর্ঘটনায় বড় ধরনের ঝুঁকির হাত থেকে রক্ষা এবং সচেতনতা বাড়াতেই তাদের এই ব্যতিক্রমী অভিযান।’

পুলিশের কাছ থেকে এমন ফুলের শুভেচ্ছা পেয়ে আনন্দিত চালকরা। অন্যদিকে যেসব চালকদের হেলমেট নেই তাদের দিতে হচ্ছে জরিমানা।

ফুলের শুভেচ্ছা পেয়ে খুশীতে সামছুল আলম নামে এক মোটরসাইকেল চালক বলেন, ‘সাধারণত দুর্ঘটনার হাত থেকে রক্ষার জন্যই আমি সবসময় হেলমেট পরি। পুলিশের কাছ থেকে ফুলের শুভেচ্ছা পেয়ে অনেক খুশী আমি। পুলিশের এমন উদ্যোগে সকলের মধ্যে সচেতনতা বাড়বে।’

অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) হেলেনা আক্তার জানান, যাদের মাথায় হেলমেট থাকে না সড়ক দুর্ঘটনায় তাদের জীবন বেশি ঝুঁকির মধ্যে থাকে। হেলমেট পরে যেন সবাই রাস্তায় বের হয় এজন্য ব্যতিক্রমী এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বৈধ কাগজপত্রসহ হেলমেট পরা চালকদের ফুলের শুভেচ্ছা ও ইফতার দেওয়া হয়। অন্যদিকে যাদের মাথায় হেলমেট নেই তাদের জরমিনা করা হয়।

বগুড়া জেলা পুলিশের সহযোগিতায় তাদের এই সচেতনতামূলক অভিযান অব্যাহত থাকবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Check Also

বগুড়ার ৯ থানার ওসিকে বদলী

শেরপুর নিউজ ডেস্ক: একযোগে বগুড়ার ৯ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। বৃহস্পতিবার  (১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =

Contact Us