সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / তারেক-জোবায়দার বিচার শুরু

তারেক-জোবায়দার বিচার শুরু

শেরপুর নিউজ ডেস্কঃ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা খান ওরফে জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এ আদেশে দেন। বর্তমানে তারেক ও জোবায়দা পলাতক রয়েছেন। তারা ব্যক্তিগত খরচে আইনজীবী নিয়োগ করতে পারবেন না বলে আদেশ দিয়েছেন আদালত।

এরআগে গত ২৯ মার্চ পলাতক এ দুই আসামির পক্ষে মামলার শুনানিতে অংশ নিতে আবেদন করেন অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার। আদালত এ বিষয়ে শুনানির জন্য ৯ এপ্রিল তারিখ ধার্য করেন। ৯ এপ্রিল এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। তারেক রহমান ও জোবায়দা রহমানের পক্ষে মাসুদ আহমেদ তালুকদার ন্যায়বিচার নিশ্চিতে শুনানিতে অংশ নেওয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন। শুনানি শেষে আদেশের জন্য আজকের দিন ধার্য করা হয়।

এছাড়া গত বছরের ১ নভেম্বর তারেক ও জোবায়দার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। তবে তাদের গ্রেপ্তার করতে না পারায় সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ দেন আদালত।

এদিকে, মামলা থেকে জানা যায়, ঘোষিত আয়ের বাইরে ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়। পরে ২০০৯ সালের ৩১ মার্চ আদালতে ওই ৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা।

উল্লেখ্য, ২১ আগস্ট গ্রেনেড হামলার মামলায় যাবজ্জীবন কারাদণ্ড হয় তারেকের। এছাড়া জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাসহ আরো ২টি মামলায় তাকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

Check Also

শহীদরা জাতির সম্পদ,দলীয় নামে ভাগ করতে চাই না: জামায়াত আমির

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শহীদদের জাতির সম্পদ উল্লেখ করে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 11 =

Contact Us