Home / দেশের খবর / ৫ সিটিতে আ.লীগের মনোনয়ন পাচ্ছেন যারা

৫ সিটিতে আ.লীগের মনোনয়ন পাচ্ছেন যারা

শেরপুর নিউজ ডেস্কঃ আসন্ন পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী চূড়ান্ত হবে আজ শনিবার। এই পাঁচটিতে আওয়ামী লীগের টিকেট কে পাচ্ছেন তা নিয়ে ভোটার ও মেয়র প্রার্থীরা টানটান উত্তেজনায় পার করছেন প্রতিটি মুহূর্ত।

দলীয় প্রার্থী ঘোষণার কয়েক ঘণ্টা বাকি থাকলেও দলীয় মনোনয়ন নিশ্চিত করতে কেন্দ্রীয় নেতাদের দ্বারে দ্বারে গিয়ে ধর্না দিচ্ছেন মনোনয়নপ্রত্যাশীরা। নৌকা প্রতীকে নির্বাচন করতে পাঁচ সিটিতে ৪১ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করলেও খুলনা ও রাজশাহীতে আসছে না কোনো পরিবর্তন। সিলেটে, গাজীপুর ও বরিশালে থাকবে চমক। এই তিন সিটিতে নতুন প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে।

স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের একাধিক সদস্য জানান, সিলেটে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, গাজীপুরে মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান ও বরিশালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বোন আমেনা বেগমের ছোট ছেলে আবুল খায়ের আবদুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতকে দলের প্রার্থী করার সম্ভাবনা বেশি।

এছাড়া, খুলনার বর্তমান মেয়র তালুকদার আব্দুল খালেক এবং রাজশাহীতে বর্তমান মেয়র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন নৌকার প্রার্থী হিসেবে চূড়ান্ত, এখন কেবল ঘোষণার অপেক্ষা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান কালবেলাকে বলেন, শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের মনোনয়ন বোর্ডের সভায় চূড়ান্ত হবে, কে হচ্ছেন এই পাঁচ সিটিতে নৌকার প্রার্থী। এর আগে কোনো কিছুই চূড়ান্ত নয়।

প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক সভা কাল (শনিবার) বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে হবে। এ উপলক্ষে গত ৯-১২ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ। পাঁচ সিটি করপোরেশন ছাড়াও ময়মনসিংহ জেলার তারাকান্দা, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে, কক্সবাজার, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদী, বগুড়ার দুপচাচিয়া উপজেলার তালোড়া, টাঙ্গাইলের বাসাইল পৌরসভার মেয়র পদে ও সাতটি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীদেরকেও মনোনয়নপত্র বিক্রি করা হয়।

Check Also

বৈশ্বিক উদ্ভাবনে পেছনের তালিকায় বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: নিত্যনতুন প্রযুক্তি উদ্ভাবন ও গবেষণায় বিশ্বের দেশগুলো যখন এগিয়ে যাচ্ছে, তখন এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − twelve =

Contact Us