Home / রাজনীতি / আমেরিকা তত্ত্বাবধায়ক সরকার চায় না: পররাষ্ট্রমন্ত্রী

আমেরিকা তত্ত্বাবধায়ক সরকার চায় না: পররাষ্ট্রমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্কঃ পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়নের সহযোগী হতে চায়। তাই আমাদের দিকে বিশেষ নজর রয়েছে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে শক্তিশালী নির্বাচন কমিশন গঠনসহ বিভিন্ন পদক্ষেপে তারা খুশি হয়েছে।

যুক্তরাষ্ট্র তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নয় বরং বিদ্যমান আইনে বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন আয়োজন দেখতে চায় বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, ‌আমেরিকা চায় বাংলাদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হোক, তারা কোনো তত্ত্বাবধায়ক সরকার চায় না। তারা দেশের আইন অনুযায়ী নির্বাচন চায়৷

সিলেটে শুক্রবার বিকেলে মোমেন ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায় ও দুস্থদের মধ্যে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে মন্ত্রী এ কথা বলেন।

সম্প্রতি যুক্তরাষ্ট্র সফর শেষে দেশে ফিরেছেন পররাষ্ট্রমন্ত্রী। সফরকালে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের সঙ্গে বৈঠক করেন তিনি। সাংবাদিকদের সঙ্গে ওই বৈঠকের প্রসঙ্গে কথা বলেন আব্দুল মোমেন।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের উন্নয়নের সহযোগী হতে চায়। তাই আমাদের দিকে বিশেষ নজর রয়েছে। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে শক্তিশালী নির্বাচন কমিশন গঠনসহ বিভিন্ন পদক্ষেপে তারা খুশি হয়েছে।

মন্ত্রী বলেন, আমেরিকা চাইছে বাংলাদেশ একটি আদর্শ নির্বাচন করে পৃথিবীকে দেখাবে। সুষ্ঠু নির্বাচনের জন্য সব দলের সক্রিয় সহযোগিতা প্রয়োজন।

ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে মোমেন বলেন, কোনো কোনো ক্ষেত্রে এর ব্যবহারটি ঠিকমতো হয়নি। যেখানে তার ব্যত্যয় হয়েছে সেখানে সংশোধন করা হবে। তাতে আমেরিকা সন্তুষ্ট হয়েছে। তারা এই আইনটি পরিবর্তনের কথা বলেনি। আইনের যেন অপপ্রয়োগ না হয় সেই বিষয়টি আমেরিকা বলেছে।

এর আগে সকালে বাংলা বর্ষবরণের মঙ্গল শোভাযাত্রায় অংশ নিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার চায় একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন। কেবল সরকার চাইলেই হবে না, এখানে সব রাজনৈতিক দল ও জনগণেরও দায়িত্ব রয়েছে। সবার আন্তরিকতা থাকলে সুন্দর একটা নির্বাচন অনুষ্ঠিত হবে। এসময় মোমেন বলেন, এদেশের জনগণ খুব সেয়ানা, তারা ভোট দিতে কখনো ভুল করে না।

Check Also

ছাত্র রাজনীতি নিষিদ্ধ চান ঢাবির ৮৪ শতাংশ শিক্ষার্থী

শেরপুর নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) দলীয় ছাত্র রাজনীতি পুরোপুরি নিষিদ্ধ চাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 − 2 =

Contact Us