Home / বগুড়ার খবর / শেরপুর / শেরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদ আওয়ামী লীগের

শেরপুরে প্রকাশিত সংবাদের প্রতিবাদ আওয়ামী লীগের

শেরপুর নিউজঃ বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের সুত্র ধরে শেরপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগ সর্ম্পকে প্রকাশিত সংবাদের প্রতিবাদ করেছে স্থানীয় আওয়ামী লীগ।

শেরপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রবিউল হাসান বাবু স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,‘‘ গত ১৮ এপ্রিল বগুড়া প্রেসক্লাবে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনুর বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে শেরপুরের বদরুল ইসলাম পোদ্দার ববি সংবাদ সম্মেলন করেন। পরদিন ১৯ এপ্রিল কথিত ওই সংবাদ সম্মেলনের বরাত দিয়ে একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদটির প্রতি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যা সম্পুর্ণ মিথ্যা,বানোয়াট, ভিত্তিহীণ ও উদ্দেশ্যপ্রণোদিত। এমনকি ব্যক্তি ঈর্ষান্বিত ও মানহানিকরও বটে।এছাড়া শেরপুর উপজেলা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে জেলা আওয়ামী লীগ সভাপতি কোনো হস্তক্ষেপ ছিল না। উপজেলা কমিটির বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে সব নেতাদের সমন্বয়ে সম্মেলন করার জন্য আটটি উপ-কমিটি গঠন করা হয়। এর মধ্যে দুটি ইউনিয়নে বদরুল ইসলাম পোদ্দার ববি নিজেই দায়িত্ব পালন করেন।এছাড়া এই কার্যক্রম পর্যবেক্ষন করেন জেলা আওয়ামী লীগ প্রদেয় পাঁচ সদস্যের কমিটি। তাদের উপস্থিতিতে এবং পরামর্শে সর্ম্পুণ সাংগঠনিক নিয়ম মেনেই কাউন্সিলরদের সরাসরি প্রত্যক্ষ ভোটে সকল ইউনিটের সম্মেলন সম্পন্ন করা হয়। তাই সংবাদ সম্মেলনে পকেট কমিটি গঠনের যে অভিযোগ করা হয়েছে তা কাল্পনিক এবং ভিত্তিহীন।

পাশাপাশি সদস্য ঘোষিত উপজেলা ও পৌর কমিটির পুর্নাঙ্গ তালিয়ে দলের ত্যাগি নেতাদের বাদ দেওয়ার যে অভিযোগ আনা হয়েছে তাও সম্পুর্ণ মিথ্যা। কারণ বিগত কমিটির কোনে নেতাকেই বাদ দেওয়া হয়নি। তবে অসুস্থ জনিত কারনে দুইজন, নানাবিধ অভিযোগ থাকায় তিন এবং স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন একজন। আর বাকি সব নেতারাই বর্তমান কমিটিতেই রয়েছেন।

অপরদিকে জেলা আওয়ামী লীগ সভাপতিকে জড়িয়ে শেরপুর টাউনক্লাব পাবলিক লাইব্রেরী মহিলা অনার্স কলেজের টাকা আত্মসাতের যে অভিযোগ করেছেন তাও সঠিক নয়। প্রকৃত ঘটনা হলো- বদরুল ইসলাম পোদ্দার ববির নেতৃত্বে যুবলীগের নেতারা ওই প্রতিষ্ঠানের জায়গা দখল নিতে ব্যর্থ হয়ে এসব মিথ্যা অভিযোগ করছেন।

এমনকি উপজেলা আওয়ামী লীগের সভাপতির বাবা একজন সরকারি চাকরিজীবি ছিলেন। তাই সঙ্গত কারনেই কোনো রাজনৈতিক দলের সঙ্গে সর্ম্পৃক্ত ছিলেন না। এরপরও সম্পুর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে মিথ্যাচার করা হয়। মূলত উপজেলা সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়ে পরাজিত হয়ে দিশেহারা হয়ে পড়েছেন। ফলে সম্মেলনের দীর্ঘ এক বছর পর এসে একটি কুচক্রী মহলের ইন্ধনে আদিষ্ট হয়ে দলকে দ্বিধা-বিভক্ত করার জন্য পাগলের প্রলাপ বকছেন। তাই বির্তকিত এই ব্যক্তি এবং তার সঙ্গীয়দের সংগঠন বিরোধী কর্মকান্ডে বিভ্রান্ত না হওয়ার জন্য দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি। পাশাপাশি সংবাদ সম্মেলনের বরাত দিয়ে প্রকাশিত ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. গোলাম ফারুক, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ, পৌর আওয়ামী লীগের সভাপতি সারওয়ার রহমান মিন্টু ও সাধারণ সম্পাদক গোলাম হোসেন।

Check Also

শেরপুরে সড়কে গাছ ফেলে ৬টি মহিষসহ পিকআপ ছিনতাই

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুরে আঞ্চলিক সড়কে গাছ ফেলে ৬টি মহিষসহ একটি পিকআপ ট্রাক ছিনতাই হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 7 =

Contact Us