সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / শেরপুর / পাল্টা সংবাদ সম্মেলনে যা বললেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা

পাল্টা সংবাদ সম্মেলনে যা বললেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা

শেরপুর নিউজঃ গত ১৮ এপ্রিল বগুড়া প্রেসক্লাবে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক নেতা বদরুল ইসলাম পোদ্দার ববির সংবাদ সম্মেলনের পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে বগুড়া প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. গোলাম ফারুক। এসময় শেরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ, পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে সুলতান মাহমুদ বলেন, গত ১৯ এপ্রিল ২০২৩ তথাকথিত ওই সংবাদ সম্মেলনের বরাদ দিয়ে একাধিক জাতীয় ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ফলে ওই সংবাদ সম্মেলনটি আমাদের দৃষ্টিগোচর হয়। সংবাদ সম্মেলনে বদরুল ইসলাম পোদ্দার ববি যে লিখিত বক্তব্য উপস্থাপন করেছেন তা সম্পুর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত এমনকি ব্যক্তি ঈর্ষান্বিত এবং মানহানিকরও বটে। একটি বিশেষ কুচক্রীমহলের ইঙ্গিতে উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের এক বছর পর সংবাদ সম্মেলনে এ ধরনের অভিযোগ হাস্যকরও বটে।

তিনি বলেন, শেরপুর উপজেলা,পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনের বিষয়ে তিনি যে বক্তব্য প্রদান করেছেন তার কোন ভিত্তি নেই। উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুস সাত্তার এর সভাপতিত্বে ওয়ার্ড,ইউনিয়ন,পৌর আওয়ামী লীগের সম্মেলন সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেই বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সকল নেতৃবৃন্দকে সর্ম্পৃক্ত করে এগারোটি উপ-কমিটি গঠন করা হয়। যিনি সংবাদ সম্মেলন করেছেন তিনি নিজেও দুটি ইউনিয়নে উপ-কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন এমনকি বিভিন্ন ইউনিয়নের এবং ওয়ার্ডের সম্মেলনে উপস্থিত থেকে কমিটি গঠন করেছেন। এছাড়া প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে জেলা আওয়ামী লীগ থেকে ৫ (পাচঁ) সদস্যের একটি টিম সার্বক্ষণিক গঠনতন্ত্র মোতাবেক কমিটি গঠনে তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। কাজেই জেলা আওয়ামী লীগের সভাপতি অন্যান্য উপজেলায় যেভাবে দিক নির্দেশনা দিয়ে সম্মেলন সুষ্ঠুভাবে সম্পন্ন করেছেন শেরপুর উপজেলাতেও তার ব্যত্যয় হয়নি। সম্মেলনের কমিটি গঠনে জেলা আওয়ামী লীগের সভাপতির ব্যক্তিগত কোন প্রভাব বা ভয়ভীতি প্রদর্শন করে পকেট কমিটি করা হয়নি।

শেরপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে রাজশাহী বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত নেতা বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, অন্যতম সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু (বর্তমান) এমপি, শেরপুর-ধুনটের মাননীয় জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিবর রহমান এর উপস্থিতিতে সভাপতি পদে এ্যাড. গোলাম ফারুক বিনাপ্রতিদ্বন্দ্বিতায় এবং সাধারন সম্পাদক পদে সম্মানিত কাউন্সিলরদের গোপন ব্যালটে ভোটের মাধ্যমে সুলতান মাহমুদ ৩৩৭ ভোট পেয়ে নির্বাচিত হন। অপরদিকে স্বঘোষিত, ত্যাগী জনপ্রিয় নেতা হিসাবে যিনি নিজেকে জাহির করেন সেই বদরুল ইসলাম পোদ্দার ববি ৫৭ ভোট পান। শেরপুর উপজেলায় সাংগঠনিক পদ্ধতিতে গঠনতন্ত্র মোতাবেক ওয়ার্ড এবং ইউনিয়নের সম্মেলন সম্পুর্ণ করে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করা হয়েছে। কমিটি গঠনের জেলা আওয়ামী লীগের সভাপতির কোন প্রকার বিশেষ হস্তক্ষেপ ছিল না।

যখন ওয়ার্ড, ইউনিয়ন,পৌর ও উপজেলা সম্মেলন হয় তখন তিনি কোন প্রশ্ন করেননি। অনিয়ম করেই যদি ওয়ার্ড ইউনিয়ন সম্মেলন হয়ে থাকে তাহলে তিনি কেন উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রার্থী হয়ে প্রতিদ্বন্দি¦তা করলেন তিনি কেন্দ্রীয় নেতাদের নিকট অনিয়মের কথা বলে কাউন্সিল অধিবেশন বর্জন করতে পারতেন তা না করে তিনি নির্বাচনে অংশগ্রহণ করলেন কেন? গত ২৮/০৩/২০২২ সালে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়েছে। এক বছর পরে তথাকথিত সংবাদ সম্মেলন কেন? কি উদ্দেশ্যে? এবং কাদের স্বার্থে কোন কুচক্রী মহলের ইশারায় করা হয়েছে তা শেরপুর বাসীর নিকট পরিস্কার। মুলত দলকে দ্বিধাবিভক্ত করতেই তাদের এই অপচেষ্টা।

Check Also

শেরপুর থানার নবাগত ওসির সাথে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. শফিকুল ইসলামের সাথে সাংবাদিকদের এক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − three =

Contact Us