Home / বগুড়ার খবর / গাবতলী / বগুড়ায় কৃষকের ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

বগুড়ায় কৃষকের ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা

শেরপুর নিউজ: বগুড়ার গাবতলীয়তে কৃষকের ধান কেটে দিচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নে দুই কৃষকের ১৫ শতক জমির বোরো ধান কেটে দেন তারা। এতে নেতৃত্ব দেন জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক আহসান হাবীব বাঁধনসহ জেলা ও উপজেলার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরাও অংশ নেন এতে।

গত সোমবার (২৪ এপ্রিল) চলতি বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে নেতাকর্মীসহ তরুণ প্রজন্ম, ছাত্র ও যুবসমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সেই আহ্বানে সাড়া দিয়ে বগুড়া জেলা ছাত্রলীগের নেতাকর্মী দরিদ্র কৃষকদের পাকা ধান কেটে ঘরে তুলে দেওয়ার কর্মসূচি শুরু করেন।

পাঁচকাতুলী গ্রামের কৃষক মাসুদ করিম কচি জানান, কয়েকদিন আগে তার ৫ শতাংশ জমির ধান পেকে গেলেও শ্রমিক না পেয়ে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় ছিল। এ খবর পেয়ে বগুড়া জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা এগিয়ে এসে বিনা পারিশ্রমিকে তার ধান কেটে দিয়েছেন।

বগুড়া জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-মাহিদুল ইসলাম জয় বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এবং সাধারণ সম্পাদক সারা দেশের অসচ্ছল কৃষক বিশেষ করে যারা শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না, তাদের ধান কেটে দেওয়ার আহ্বান জানান। সে আহ্বানে সাড়া দিয়ে আজ আমরা গাবতলীর ২ কৃষকের কিছু ধান কেটে দিয়েছি।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা বলেন, ‘যেসব কৃষক শ্রমিকের অভাবে ধান কাটতে পারছেন না, তারা আমাদের খবর দিলে আমরা ধান কেটে দিব। আজ থেকে এই কার্যক্রম শুরু করেছি। পুরো বোরো মৌসুমে আমরা এটা অব্যাহত রাখব।’

Check Also

বগুড়ায় এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

শেরপুর নিউজ ডেস্ক: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে বগুড়া জেলার তিন উপজেলা পরিষদের নির্বাচনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 10 =

Contact Us