Home / বিদেশের খবর / সৌদিতে নারীরা যোগ দিতে পারবে সেনাবাহিনীতে

সৌদিতে নারীরা যোগ দিতে পারবে সেনাবাহিনীতে

শেরপুর নিউজ ডেস্কঃ সৌদি আরবে এখন থেকে পুরুষের পাশাপাশি নারীরাও প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সামরিক খাতে চাকরির আবেদন করতে পারবেন।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে নারী ও পুরুষের আবেদন করার সুযোগ রাখা হয়েছে। সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয় মঙ্গলবার ঘোষণা করেছে যে, পুরুষ ও নারী উভয়ের জন্য বিভিন্ন সামরিক চাকরির জন্য আবেদনের পথ খোলা রয়েছে। খবর আরব নিউজের।

আগ্রহীরা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে জয়েন্ট মিলিটারি রিক্রুটমেন্ট কমান্ড ওয়েবসাইটের মাধ্যমে তাদের আবেদন জমা দিতে পারবেন।

সৌদি আরব সামাজিক ও অর্থনৈতিক সংস্কারের একটি বিস্তৃত কর্মসূচির অংশ হিসাবে ২০১৯ সালে মেয়েদের সশস্ত্র বাহিনীতে যোগদানের অনুমতি দেয়। সৌদি আরবের সেনাবাহিনী, রয়্যাল সৌদি এয়ার ডিফেন্স, রয়্যাল সৌদি নেভি, রয়্যাল সৌদি স্ট্র্যাটেজিক মিসাইল ফোর্স ও আর্মড ফোর্সেস মেডিকেল সার্ভিসে যোগদানের জন্য মহিলাদের সাইনআপ করার অনুমতি দেওয়া হয়েছিল।

মন্ত্রণালয়ের জানিয়েছে, নারীরা সেনা, ল্যান্স করপোরাল, করপোরাল, সার্জেন্ট ও স্টাফ সার্জেন্ট হিসাবে নিয়োগ করা হতে পারে। এ পদক্ষেপ যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ভিশন ২০৩০ উদ্যোগের অধীনে আসে, যা বিভিন্ন ক্ষেত্রে সৌদি আরবের নারীদের এগিয়ে নিয়ে যাওয়া সংস্কারের প্রবর্তন করে।

Check Also

প্রথম ট্রিলিয়নিয়ার হতে যাচ্ছেন ইলন মাস্ক

শেরপুর নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন ইলন মাস্ক। তিনি বিশ্বের শীর্ষ প্রভাবশালী সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =

Contact Us