Home / কৃষি / যশোরে ভারীবৃষ্টিপাত ও ঘর্নিঝড় মোর্চার খবরে উৎকন্ঠায় চাষীরা 

যশোরে ভারীবৃষ্টিপাত ও ঘর্নিঝড় মোর্চার খবরে উৎকন্ঠায় চাষীরা 

শেরপুর নিউজ ডেস্ক: বেনাপোলে বোরো ধান কর্তনে চরম বিপাকে পড়েছে কৃষকেরা। হারবেষ্ট মেশিনে দ্রুত ধান কাটার পরামর্শ কৃষি বিভাগের।

যশোরের শার্শা ও বেনাপোলে বোরো ধান কর্তনে চরম বিপাকে পড়েছে কৃষকেরা। একদিকে শ্রমিক সংকট অন্যদিকে ভারী বৃষ্টিপাত ও ঘুণিঝড় মোর্চার আতংকে দুর্ভোগে চাষীরা। তবে আশার বানী শোনাচ্ছেন কৃষি বিভাগ। বিভিন্ন এলাকা থেকে আসতে শুরু করেছে শ্রমিকেরা। আধুনিক হারবেষ্ট মেশিনে দ্রুত ধান কর্তনের পরামর্শ দিচ্ছেন তারা।

প্রতিবছর বোরো মৌসুমের সময় ঝড় ও বৃষ্টির কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হন চাষীরা। এবার অনেক কৃষক আগাম ধানকরে সুফল পেলেও নাবী ধানচাষীরা পড়েছেন ভোগান্তিতে। একদিকে শ্রমিক সংকট সহ মুজুরী বৃদ্ধিতে হাপিয়ে উঠছেন তারা। ইতি মধ্যে ঝড় বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে ধান খেত লোকসানের মুখে চাষীরা। এরই মধ্যে ধেয়ে আসছে ঘর্নিঝড় মোর্চা ফলে হতাশা ও উৎকন্ঠায় দিন কাটছে তাদের। তবে সাতক্ষিরা আশাসুনি সহ বিভিন্ন এলাকা থেকে শ্রমিক আসতে থাকায় কিছুটা স্বস্তিকে কৃষকেরা। তবে মজুরী কয়েকগুন বেড়ে যাওয়ায় দৃ:শ্চিন্তায় পড়ছেন চাষীরা

মাঠ থেকে কৃষকের দ্রুত ধান কাটার পরামর্শ দিচ্ছেন কৃষি বিভাগ। উপজেলায় ৪টি হারবেষ্ট মেশিনে কাটছে কৃষকের ধান,অনেকে পাচ্ছেন সুফল। তবে ৯০ শতাংশ জমির ধান কর্তনের সু খবর জানান উপজেলা কৃষি কর্মকর্তা প্রতাপ কুমার মন্ডল।

 

 

Check Also

অমিত শাহর বক্তব্যে চরম অসন্তুষ্ট বাংলাদেশ, কড়া প্রতিবাদ

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের ঝাড়খন্ড রাজ্যে বিজেপি সরকার গড়তে পারলে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের উল্টো করে ঝুলিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =

Contact Us