সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / ৪৮ বছর পর খালেদ মোশাররফ হত্যা মামলা

৪৮ বছর পর খালেদ মোশাররফ হত্যা মামলা

শেরপুর নিউজ ডেস্ক: বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ক্যু পালটা ক্যুর মধ্যে মেজর জেনারেল খালেদ মোশাররফ বীর উত্তমসহ তিন মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তাকে হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১০ মে) রাজধানীর শেরেবাংলা নগর থানায় এ মামলা দায়ের করা হয়। হত্যাকাণ্ডের শিকার কর্নেল নাজমুল হুদার কন্যা সংসদ সদস্য নাহিদ ইজাহার খান এ মামলা করেন। নিহত তিনজন কর্মকর্তার অপরজন হলেন লেফটেন্যান্ট কর্নেল এটিএম হায়দার বীর উত্তম।

বৃহস্পতিবার ১১ মে এই মামলার বিষয়ে নাহিদ ইজাহার খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই মামলা করেছি।

দীর্ঘ ৪৮ বছর পর হত্যা মামলা দায়েরের বিষয়ে নাজমুল হুদার কন্যা বলেন, বাবার হত্যাকাণ্ডের সময় আমাদের দুই ভাইবোনের বয়স ছিলো পাঁচ ও আট বছর। তখন পদক্ষেপ নেয়ার সুযোগ ছিলো না। রাজনৈতিক পটপরিবর্তন, স্বাধীনতার বিপক্ষের শক্তি রাষ্ট্র ক্ষমতায় থাকায় স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে আমাদের দীর্ঘ সময় লেগেছে। বাবার হত্যাকাণ্ড সম্পর্কে খোঁজখবর নিয়ে তথ্য-প্রমাণ যতটুকু হাতে পেয়েছি সে অনুযায়ী এখনই মামলা করার সঠিক সময় বলে আমাদের কাছে মনে হয়েছে।

নাহিদ ইজাহার খান বলেন, আমরা চাই মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা হত্যার বিচার আইনানুগ প্রক্রিয়ায় সম্পন্ন হোক। মুক্তিযুদ্ধের চেতনায় পরিচালিত স্বাধীনতার পক্ষের সরকার বর্তমানে রাষ্ট্রক্ষমতায় আছে। জাতির পিতা ও তার স্বজনদের হত্যাকারীদের বিচারের আওতায় আনা হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার করা হয়েছে। আমরা আশাবাদী মুক্তিযোদ্ধা সেনা কর্মকর্তা হত্যারও বিচার হবে।

তিনি বলেন, বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় অগণতান্ত্রিক প্রক্রিয়ায়, রক্তের সিঁড়ি বেয়ে কেউ না আসুক এবং আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে আমরা সবাই ন্যায়বিচার পাব- এটাই প্রত্যাশা করি।

Check Also

কক্সবাজারে ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা নিহত

শেরপুর নিউজ ডেস্ক: কক্সবাজারের চকরিয়ায় অভিযানের সময় ডাকাতের ছুরিকাঘাতে লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জন নামে সেনাবাহিনীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + nineteen =

Contact Us