Home / অর্থনীতি / চিনি বাজারে উন্মোচিত হলো রিয়েলমি ১১ প্রো ফাইভজি সিরিজের স্মার্টফোন

চিনি বাজারে উন্মোচিত হলো রিয়েলমি ১১ প্রো ফাইভজি সিরিজের স্মার্টফোন

শেরপুর নিউজ ডেস্ক : তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ১০ মে, ২০২৩ চিনা বাজারে ১১ প্রো ফাইভ জি সিরিজের ডিভাইস উন্মোচন করেছে। বিশ্বের প্রথম ২০০ মেগা পিক্সেল সুপার জুম ক্যামেরা, সাথে চোখ ধাঁধানো ব্যাককেস ডিজাইন নতুন এই সিরিজের আওতায় নিয়ে আসা হয়েছে রিয়েলমি ১১ প্রো+ ফাইভজি ও রিয়েলমি ১১ প্রো ফাইভজি স্মার্টফোন। এর মধ্যে রিয়েলমি’র ফ্ল্যাগশিপ ক্যামেরা ফোন অফদি ইয়ার হিসেবে ১১ প্রো+ ফাইভজি ডিভাইসটি নিয়ে আসা হয়েছে।

রিয়েলমি হিরো সিরিজের এ দু’টি স্মার্টফোনেই গুচিপ্রিন্ট ও টেক্সটাইলের সাবেক ডিজাইনারের করা লাক্সারি মাস্টার ডিজাইন ব্যবহার করা হয়েছে।

বিশ্বব্যাপী রিয়েলমি নাম্বার সিরিজের ৫০ মিলিয়ন ডিভাইস শিপমেন্ট করা হয়েছে, যা রেকর্ড সময়ের মধ্যে রিয়েলমি’র ১০০ মিলিয়ন ইউনিট ডিভাইস বিক্রির মাইলফলক অর্জন করতে সহায়ক ভূমিকা পালন করে। প্রতিষ্ঠানটি ‘নোলিপ-ফরোয়ার্ড ইনোভেশন, নো প্রোডাক্ট রিলিজ’এই উদ্যোগের সাথে সামঞ্জস্য রেখে এ বছর যুগান্তকারী ফ্ল্যাগশিপ ক্যামেরা ফোন হিসেবে রিয়েলমি ১১ প্রো+ ফাইভজি নিয়ে এসেছে।

এই সেগমেন্টের বাকি ফোনগুলোর তুলনায় এই ডিভাইস অনেক উন্নত কারণ এতে রয়েছে ২০০ মেগা পিক্সেল সুপার জুম ক্যামেরা, যা বিশ্বে প্রথম।ডিভাইসটি জুম সক্ষমতা, হাইয়ার পিক্সেল ও অন্যান্য ক্ষেত্রে ব্যবহারকারীদের যুগান্তকারী মোবাইল ফটোগ্রাফির অভিজ্ঞতা ই কেবল দিবেনা; পাশাপাশি ডিজাইন, ব্যাটারি লাইফ, মেমোরি ও অন্যান্য ফিচার ব্যবহার করার সময় উন্নত অভিজ্ঞতা নিশ্চিত করবে।

ফ্ল্যাগশিপ অভিজ্ঞতা নিশ্চিত করতে রিয়েলমি ১১ প্রো+ ফাইভজিতে ব্যবহার করা হয়েছে স্যামসাং আইএস ওসিইএলএল এইচপি ৩ সুপার জুম সেন্সর, ১/১.৪ ইঞ্চি আকারের বড় সেন্সর ও এফ/১.৬৯ অ্যাপারচার। ২০০ মেগা পিক্সেলের চমৎকার ছবি তোলা যাবে এই ফোন দিয়ে। ৪X লস লেস জুম ও অটো-জুমে সহায়তা করতে রিয়েলমি ১১ প্রো+ফাইভজিতে ব্যবহার করা হয়েছে ইন-সেন্সর জুম টেকনোলজি।

পাশাপাশি, ডিভাইসটিতে রয়েছে সুপার ওআইএস, সুপার নাইটস্ক্যাপ, মুনমোড ও স্ট্যারি মোড প্রো’র মতো ফ্ল্যাগশিপ ক্যামেরা সেটিংস, যা ছবির মাধ্যমে সবধরনের ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে সাহায্য করবে। ব্যবহারকারীরা এখন ৩২ মেগা পিক্সেল স নি সেলফি ক্যামেরা, সুপার গ্রুপ পোর্ট্রেইট মোড, ওয়ানটেক মোড এবং ফ্যানদের পছন্দের স্ট্রিট ফটোগ্রাফি মোড ৪.০এর মাধ্যমে ফটোগ্রাফির অনন্য অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন।

ব্যবহারকারীদের জন্য চোখ ধাঁধানো ডিভাইস নিয়ে এসেছে নতুন এই সিরিজটি। সানরাইজ বেইজ, ওয়েসিসগ্রিন ও অ্যাস্ট্রালব্ল্যাক- এই তিনটি রঙে পাওয়া যাচ্ছে ডিভাইসটি। গুচির সাবেক প্রিন্ট ও টেক্সটাইল ডিজাইনার ম্যাটিও মেনোটোর করা এই দুর্দান্ত ডিজাইনটি রিয়েলমি ডিজাইন স্টুডিওর সহযোগিতায় তৈরি করা হয়েছে।সারা বিশ্বের তরুণদের কথা বিবেচনা করে এই দুর্দান্ত ডিজাইনের ডিভাইসটি নিয়ে আসা হয়েছে।

মিলান শহরের অপরূপ সৌন্দর্য থেকে অনুপ্রাণিত হয়ে এইফোনের রঙ ডিজাইন করা হয়েছে। সূর্যউদয়ের সময় মিলানের বিভিন্ন স্থাপত্যের নান্দনিক সৌন্দর্য আরও বেড়ে যায়, সেইসৌন্দর্যথেকেঅনুপ্রেরণানিয়েএইফোনেসানরাইজবেইজরঙনিয়েআসাহয়েছে।এইডিজাইনপ্রিমিয়ামউৎপাদনপ্রক্রিয়ায়কিউরেটকরাহয়েছে। এছাড়া, ত্রিমাত্রিকওয়েভেনটেক্সচারেরসাথেলিচিভেগানলেদারএরসমন্বয়েরকারণেতৈরিহয়েছেখুবইট্রেন্ডিরঙ।

পাশাপাশি, রিয়েলমি ১১ প্রো+ফাইভজিতেরয়েছেশক্তিশালী ১০০ ওয়াটেরসুপারভুকচার্জ ও ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারেরব্যাটারি। এইফোনেইন্ডাস্ট্রিরসর্বোচ্চ ২,১৬০ হার্জেরডিমিংফ্রিকয়েন্সিসহ১২০ হার্জেরকার্ভডভিশনডিসপ্লেএবংপ্রথমবারেরমতো ২০,০০০ মাত্রারঅটোমেটিকব্রাইটনেসঅ্যাডজাস্টমেন্টব্যবহারকরাহয়েছে।

রিয়েলমি ১১ প্রো+ ফাইভজিরমতোএকইরকমপ্রিমিয়ামডিসপ্লেকনফিগারেশনরিয়েলমি ১১ প্রোফাইভজি ডিভাইসে ও ব্যবহার করাহয়েছে। ডিভাইসটি ইতোমধ্যে ব্যবহারকারীদেরস্বাচ্ছন্দ্য ও

নিরাপত্তা নিশ্চিত করার জন্য টিইউভি রাইনল্যান্ডের দু’টি সম্মান জনক আইপ্রোটেকশন সার্টিফিকট অর্জন করেছে। এতে যুগান্তকারী স্ক্রিন টেকনোলজির পাশাপাশি আরও রয়েছে ১০০ মেগাপিক্সেল সরাসরি আউটপুট, ২X লসলেসজুম, অটো-জুমমোড, সুপারনাইট স্ক্যাপমোড ও স্ট্রিটফটো গ্রাফিমোড ৪.০।

হাইপার ফরমেন্স,বিদ্যুৎ সাশ্রয় ও সুবিশাল স্টোরেজ এতো সব সুবিধার কারণে রিয়েলমি ১১ প্রোফাইভজি সিরিজকে সত্যিকারের ফ্ল্যাগশিপ হিসেবে বিবেচনা করা হচ্ছে। ডিভাইসটিতে রয়েছে ডাইমেনসিটি ৭০৫০ ফাইভজি চিপসেট, ১২ জিবির্যাম ও ২৫৬ জিবিরম(স্টোরেজ)। ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা আরও সমৃদ্ধ করতে এতে রয়েছে ৬৭ ওয়াটের সুপার ভুকচার্জ, ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি, রিয়েলমি‌ ইউআই ৪.০ ও ডলবিপ্যানারোমিক ডুয়েল স্পিকার।

 

 

 

Check Also

নাসরাল্লাহর হুঁশিয়ারি,ইসরায়েল ‘শেষ সীমা’ অতিক্রম করেছে

শেরপুর নিউজ ডেস্ক: দখলদার ইসরায়েল তার ‘শেষ সীমা’ অতিক্রম করেছে বলে হুঁশিয়ারি দিয়েছেন লেবাননের সশস্ত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − five =

Contact Us