সর্বশেষ সংবাদ
Home / সারাদেশ / ঢাকা / অফিসগামী যাত্রীদের সুবিধার্থে মেট্রোরেলের নতুন সূচি

অফিসগামী যাত্রীদের সুবিধার্থে মেট্রোরেলের নতুন সূচি

শেরপুর নিউজ ডেস্কঃ আগারগাঁও থেকে উত্তরা পর্যন্ত সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত মেট্রোরেল চলাচলের পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। ২১ মে থেকে নতুন সময়সূচি অনুযায়ী মেট্রোরেলে যাত্রীরা চলাচল করতে পারবেন।

শনিবার ঢাকায় মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএমটিসিএল সূত্র জানায়, নতুন সূচিতে দিনের ১২ ঘণ্টাকে চার ভাগে বিভক্ত করা হয়েছে। সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত পিক আওয়ার বিবেচনা করে সে সময় প্রতি ১০ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে। বেলা ১১টার পর থেকে বেলা ৩টা পর্যন্ত অফ পিক আওয়ার বিবেচনায় নিয়ে প্রতি ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলবে। বেলা ৩টার পর থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পিক আওয়ার হিসেবে বিবেচনায় নেওয়া হয়েছে। সে সময় প্রতি ১০ মিনিট পরপর মেট্রোরেল পরিচালনা করা হবে। অন্যদিকে ৬টার পর থেকে রাত ৮টা পর্যন্ত অফ পিক বিবেচনায় প্রতি ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।

মেট্রোরেলের চলাচল বন্ধ থাকবে (সাপ্তাহিক বন্ধ) শুক্রবার। বর্তমানে মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ মঙ্গলবার। মূলত অফিসগামী যাত্রীদের জন্যই শুক্রবার বন্ধ রাখার কথা বিবেচনায় নেওয়া হয়েছে।

 

Check Also

দুর্ঘটনার কারণ শনাক্তে কাজ করছে জাইকা

শেরপুর নিউজ ডেস্কঃ রাজধানী ঢাকার সড়ক ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফেরাতে রমনার পর আরও সাতটি ট্রাফিক বিভাগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =

Contact Us