সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় শেখ রাসেল আইটি পার্ক ও হাইটেক পার্ক হচ্ছে

বগুড়ায় শেখ রাসেল আইটি পার্ক ও হাইটেক পার্ক হচ্ছে

শেরপুর নিউজ ডেস্কঃ বগুড়ায় শেখ রাসেল আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার এবং হাইটেক পার্ক হতে যাচ্ছে। এই দু‘টি প্রতিষ্ঠানের জন্য প্রয়োজনীয় জমি দেখতে আগামী ২৬ মে (শুক্রবার) বগুড়ায় আসছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তথ্য প্রযুক্তিতে দেশ এগিয়ে নিতে এবং আইটিতে দক্ষ জনশক্তি গড়তে দেশের বিভিন্ন জেলায় শেখ রাসেল আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার এবং হাইটেক পার্ক গড়ে তোলা হচ্ছে। এরই অংশ হিসেবে বগুড়াতেও এই দুই প্রতিষ্ঠান হচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক রোববার (২১ মে) তার ফেইজবুক পেইজ এ পিয়াস কুমারের একটি পোস্ট শেয়ার করেছেন। তাতে জানান হয়েছে, বগুড়ায় সেনাবাহিনীর তত্ত্বাবধানে হবে শেখ রাসেল আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার।

এটা সরকারি আজিজুল হক কলেজ ক্যাম্পাসে করার প্রস্তাব করা হয়েছে। এই পোস্টে জানান হয়েছে, একারণে প্রতিমন্ত্রী ২৬ মে বগুড়ায় আসবেন। ওই পোস্টে শেখ রাসেল আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার এর মডেল স্থাপনার ছবিও দেওয়া হয়েছে।

বগুড়ার জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম জানান, বগুড়ায় হাইটেক পার্ক করার জন্য ২০ একর এবং শেখ রাসেল আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার করার জন্য এক একর জমি প্রয়োজন। হাইটেক পার্ক করার জন্য বগুড়া সদরের শাখারিয়া ইউনিয়নের বিল নূরইল এর নাম প্রস্তাবনায় রয়েছে। ২৬ মে প্রতিমন্ত্রী মহোদয় বগুড়ায় এলে তাকে ওই জমি দেখানো হবে।

অন্যদিকে শেখ রাসেল আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার এর জন্য প্রাথমিকভাবে সরকারি আজিজুল হক কলেজের একটি অংশ প্রস্তাবনায় আছে। সেই জায়গাও মন্ত্রী মহোদয়কে দেথানো হবে। তবে সরকারি আজিজুল হক কলেজ কর্তৃপক্ষ জায়গা দিতে না চাইলে উভয় প্রতিষ্ঠান বিল নুরইলে করার প্রস্তাব উপস্থাপন করা হবে।

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + eighteen =

Contact Us