Home / দেশের খবর / বাংলাদেশের নির্বাচন নিয়ে নাক গলাবে না যুক্তরাষ্ট্র

বাংলাদেশের নির্বাচন নিয়ে নাক গলাবে না যুক্তরাষ্ট্র

শেরপুর নিউজ ডেস্কঃ বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচনে কোনো অংশ নেবে কিনা সেই বিষয়ে নাক গলাবে না যুক্তরাষ্ট্র। ওয়াশিংটন কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথিউ মিলার নিয়মিত মতবিনিময় সভায় এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের কোনো রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করবে কী করবে না এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। অবাধ ও সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে নির্বাচন আয়োজনে যুক্তরাষ্ট্র এরই মধ্যে একটি ভিসা নীতি ঘোষণা করেছে। আমরা জানতে পেরেছি বাংলাদেশ সরকার এটিকে স্বাগত জানিয়েছে।

এসময় সুষ্ঠু নির্বাচন আয়োজনে বাংলাদেশ সরকারকে সব ধরনের সহযোগিতার বিষয়টিও জানান তিনি।

এর আগে গত বুধবার (২৪ মে) মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র বলেন, বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে মাথাব্যথা নেই যুক্তরাষ্টের। অবাধ ও সুষ্ঠু নির্বাচনই দেশটির লক্ষ্য।

এসময় বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন আয়োজনে সরকারের লক্ষ্য অর্জনে সহায়তার অংশ হিসেবে একটি নতুন ভিসা নীতির ঘোষণা দেন তিনি। বিরোধী দল কোনো সহিংসতা করলে এই নীতির আওতায় তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার ইঙ্গিত দেয়া হয়।

বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচনে বাধা দিতে কিংবা ক্ষতিগ্রস্ত করতে চায় এমন কাউকে নতুন এই পলিসি অনুযায়ী ভিসা দেয়া হবে না।

Check Also

হজ পালনে সৌদি আরবের নতুন নির্দেশনা

শেরপুর নিউজ ডেস্ক: ২০২৫ সালে যারা পবিত্র হজ ও ওমরাহ পালনের পরিকল্পনা করছেন নিয়ে তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + fifteen =

Contact Us