Home / পরিবেশ প্রকৃতি / তাপমাত্রা ১-২ ডিগ্রি বাড়তে পারে

তাপমাত্রা ১-২ ডিগ্রি বাড়তে পারে

শেরপুর নিউজ ডেস্কঃ রবিবার সারদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে দেশের বিভিন্ন এলাকায় দমকা বা ঝড়ো হাওয়াসহ বজ্রসহ বৃষ্টির আশাঙ্ক রয়েছে।

শনিবার (২৭ মে) সন্ধ্যা ছয়টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর কাছকাছি উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত আছে। ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু এলাকায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুই-এক এলাকায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অপরদিকে, ঢাকায় দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে অস্থায়ীভাবে ঘণ্টায় দমকা হাওয়ার সর্বোচ্চ গতিবেগ থাকবে ৩০-৪০ কিলোমিটার। আগামী দুই দিনে বৃষ্টির প্রবণতা কমতে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙামাটিতে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে ঢাকার মাদারীপুরে ৮২ মিলিমিটার। এছাড়া আজ দেশের সব বিভাগে বৃষ্টি হয়েছে।

Check Also

অক্টোবর-নভেম্বরে ঘূর্ণিঝড়ের আশঙ্কা

  শেরপুর নিউজ ডেস্ক: আগামী অক্টোবর ও নভেম্বর মাসে ঘূর্ণিঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর। তবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 − 1 =

Contact Us