Home / পরিবেশ প্রকৃতি / আরও তিন দিন গরম থাকতে পারে

আরও তিন দিন গরম থাকতে পারে

শেরপুর নিউজ ডেস্কঃ প্রচণ্ড গরম দুর্বিষহ করে তুলেছে জনজীবন। এর সঙ্গে দফায় দফায় লোডশেডিং ভোগান্তিতে যোগ করেছে নতুন মাত্রা। গরম আগামী তিনদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (১ জুন) দিনাজপুরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার (২ জুন) সকাল ৬টা পর্যন্ত চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি হয়েছে। তাই চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গা ছাড়া সারাদেশে তাপপ্রবাহ বইছে। চার জেলায় তীব্র আকার ধারণ করেছে তাপপ্রবাহ, অর্থাৎ ওইসব অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস পার হয়েছে।

শুক্রবার (২ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Check Also

ঝড়ো বৃষ্টি হতে পারে ১৭ জেলায়

শেরপুর নিউজ ডেস্ক: দেশের ১৭টি অঞ্চলে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা/ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six − one =

Contact Us