সর্বশেষ সংবাদ
Home / লাইফ ষ্টাইল / এই গরমে সুস্থ থাকবেন যেভাবে

এই গরমে সুস্থ থাকবেন যেভাবে

শেরপুর নিউজ ডেস্কঃ গরমের এই সময়ে নানা ধরনের শারীরিক সমস্যা দেখা দেয়। এসব সমস্যা এড়াতে নিচের পদ্ধতিগুলো কাজে লাগাতে পারেন।

সুতি কাপড়: গরমের দিনে সুতি কাপড় পরুন। অন্যান্য কাপড়ের তুলনায় এটি বেশি আরামদায়ক। খেয়াল রাখুন সেটা যেন হালকা ডিজাইনের হয়। ভারী কাজ করা জামাকাপড় এড়িয়ে চলুন। হালকা রঙের কাপড় পরুন। ভালো হয় সাদা রঙের কাপড় পরলে। কালো রং পরিহার করুন, এতে গরম বেশি লাগে।

পানীয়: গরমে পানিশূন্যতা বেড়ে যায়। তাই বেশি করে পানি অথবা স্যালাইন পান করুন। লেবুর শরবতও কার্যকরী।

হাফহাতা জামা: যাদের অতিরিক্ত ঘামের সমস্যা রয়েছে, তারা ফুলহাতা জামার পরিবর্তে হাফহাতা বা থ্রি-কোয়ার্টার হাতা পরতে পারেন।

সাজগোজ: গরমে সাজগোজ এড়িয়ে চলাই ভালো। বেশি মেকআপ মুখে ঘাম জমার কারণ। এতে মুখে ময়লা জমে যায়। ফলে ব্রণ হয়। এ ছাড়া এতে অস্বস্তিও বেশি লাগে।

অলংকার: অলংকার ব্যবহার থেকে বিরত থাকুন। প্রয়োজনে ভারী অলংকারের বদলে হালকা অলংকার ব্যবহার করতে পারেন। শাড়ি বা সালওয়ার-কামিজ পরলে ওড়না অথবা আঁচল পিনআপ করে নিন। এতে গরম কম লাগবে। বাসা থেকে বের হওয়ার আগে চুল বেঁধে নিন। সঙ্গে রুমাল বা টিস্যু রাখুন।

সঙ্গে সব সময় পানি, ছাতা এবং সানগ্লাস রাখুন। ভারী খাবার এড়িয়ে চলুন। বাইরে থেকে এসে সঙ্গে সঙ্গে গোসল করবেন না। ঘাম শুকানোর পর করুন। রোদে বেশি হাঁটবেন না। বাইরের খোলা পানি না খাওয়াই ভালো। রোদের তাপের কারণে শরীর দুর্বল লাগে। তাই ঘর থেকে না খেয়ে বের হবেন না। বেশি সময় ধরে কাজ করতে হলে মাঝে এক-দুবার হাত-মুখ ধুয়ে ফ্রেশ হয়ে নিন।

Check Also

মাহি নাম দিলেন ‘মেগুনি’

শেরপুর ডেস্কঃ রেস্টুরেন্ট ব্যবসায় নামছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। গাজীপুর চৌরাস্তার প্রধান সড়কে ‘ফারিশতা’ নামে একটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × four =

Contact Us