Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় ৬শ কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার ঘটনায় মামলা

বগুড়ায় ৬শ কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার ঘটনায় মামলা

শেরপুর নিউজ: ভূ-সম্পত্তি, এফডিআর, শিল্পপণ্যের কাঁচামাল, ৪শ’ ভরি সোনার গহনাসহ ৬০০ কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার অভিযোগে বগুড়া সদর থানায় মামলা করেছেন সরিফ শিল্পগ্রুপের স্বত্বাধিকারী মরহুমা দেলওয়ারা বেগমের বড় মেয়ে আকিলা সরিফা সুলতানা।

শনিবার (৩ জুন) সন্ধ্যা ৭টার দিকে তিনি এই মামলা দায়ের করেন। মামলায় আসামি করা হয়েছে তার তিনবোনসহ ৭জনকে।

সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) মো: আব্দুর রউফ মামলার এজাহার দায়েরের বিষয়টি নিশ্চিত করে বলেন, সদর পুলিশ ফাঁড়ির এস আই শহীদুল ইসলামকে মামলার অভিযোগ তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। বাদির আইনজীবী সূত্রে জানা যায়, গত ৩ মে রাতে মারা যান বাদীর মাতা দেলওয়ারা বেগম। পরদিন খুব দ্রুততার সাথে এই মামলার আসামিরা তার দাফন কাফন সম্পন্ন করেন।

মরহুমার বড় মেয়ে আকিলা সরিফা ও তার স্বামী আনোয়ার হোসেন রানা ও তাদের সন্তানরা তার লাশ দেখতে গেলে তাদের দেখানো হয়নি। যে কারণে তার মৃত্যু রহস্যজনক এবং এটা হত্যাকান্ডও হতে পারে মর্মে গুজব ছড়িয়ে পড়ে। পরে দেলওয়ারা বেগমের মৃত্যুর ৬দিন পর ৯ মে বগুড়ার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন মামলার বাদী আকিলা সরিফা সুলতানা।

এদিকে ওই মামলাটি তদন্তকালে আকিলা সরিফা জানতে পারেন, গত ২৭ এপ্রিল মরহুমার ৪শ ভরি সোনার গহনা, ভূ-সম্পত্তি, বিড়ি তৈরীর জন্য ক্রয় করা তামাকের মজুদ, ব্যবসা প্রতিষ্ঠানসহ স্থাবর ও অস্থাবর ও নগদ অর্থ ও এফডিআরসহ অনুমান ৬০০ কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নিয়েছেন তার আপন তিন ও তাদের স্বামীরা। অথচ দেলওয়ারা বেগম খুবই আত্মসচেতন ছিলেন।

তিনি সকল কাজে নিজের স্বাক্ষর ব্যবহার করতেন। অথচ ২৭ এপ্রিলে তিনি আকিলা সরিফা সুলতানাকে বাদ রেখে অন্য তিন মেয়েকে টিপ সইয়ের মাধ্যমে লিখে দিয়েছেন বলে যে গল্প সাজানো হয়েছে সেটা আসলে আত্মসাতের জন্য।

এই বিষয়টি জানার পর তিনি আত্মসাতের রহস্য উদঘাটনের জন্য আইনজীবী মারফত প্রস্তুত মামলাটির এজাহার বগুড়া সদর থানায় দাখিল করেন। মামলার বিবাদী কারা জানতে চাইলে বাদীর আইনজীবী বলেন, মরহুমা দেলওয়ারা বেগমের জামাই যথাক্রমে আবুল হোসেন খোকন ওরফে ব্যাঙা খোকন ও তার স্ত্রী নাদিরা সরিফা বিলকিস, মোফাজ্জল হোসেন রঞ্জু ওরফে ধলা মিয়া ও তার স্ত্রী তৌহিদা সরিফা শান্তনা, ফেরদৌস আলম ফটু ও তার স্ত্রী মাহবুবা সরিফা আমেনা ও কানিজ ফাতেমা নামে অপর একজন। তবে এ ব্যাপারে এজাহারে অভিযুক্তদের বক্তব্য পাওয়া যায়নি।

 

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

Contact Us