Home / রাজনীতি / আগামী নির্বাচন পরিস্থিতি স্বাভাবিক চায় জাপান

আগামী নির্বাচন পরিস্থিতি স্বাভাবিক চায় জাপান

শেরপুর নিউজ ডেস্কঃ জাপান বাংলাদেশের আগামী নির্বাচন পরিস্থিতি স্বাভাবিক চায়- এমন বার্তাই দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি মন্তব্য করেছেন, এদেশে জাপানের অনেক ব্যবসা রয়েছে, বিনিয়োগ রয়েছে। সেজন্য তারা উদ্বেগের মধ্যে আছে। সরকার বদল হলেও যাতে পরিস্থিতি স্বাভাবিক থাকে সে বিষয়েও নিশ্চিয়তা চায় জাপান।

রবিবার (৪ জুন ) সকাল ১০টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিএনপি নেতাদের সঙ্গে জাপানি রাষ্ট্রদূতের বৈঠক হয়। বৈঠক শেষে বিএনপির বিদেশ বিষয়ক কমিটির প্রধান ও দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, বাংলাদেশ জাপানের সঙ্গে সম্পর্ক বহু পুরনো। দ্বিপক্ষীয় সম্পর্ক অনেক ভালো। বিএনপি সরকারের সময় বিপুল পরিমাণ বিনিয়োগ এ দেশে করেছে। সম্পর্ক উচ্চমাত্রায় ছিল।

বৈঠকে অন্যদের মধ্যে জাপান দূতাবাসের ফার্স্ট পলিটিক্যাল সেক্রেটারি মিস ইগাই, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ উপস্থিত ছিলেন।

খসরু বলেন, বর্তমানে দেশের মানবাধিকার পরিস্থিতি, নির্বাচন নিয়ে সবার কনসার্ন (সচেতনতা) রয়েছে। শঙ্কামুক্ত হওয়ার জন্য কূটনীতিকরা জানতে চেয়েছেন এখানে পরিবেশ কেমন, সামনে কেমন হবে।

তিনি বলেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের বিষয়ে বিদেশি সবাই উদ্বেগ প্রকাশ করছে। সে বিষয়গুলো আলোচনা হয়েছে জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে না যাওয়ার যে বক্তব্য দিয়েছেন সে প্রসঙ্গে খসরু বলেন, ‘তিনি কোথায় যাবেন, কোথায় যাবেন না সেটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত। কিন্তু দেশের ১৭ কোটি মানুষ কোথায় যাবে, না যাবে সেটা তাদের ব্যক্তিগত সিদ্ধান্ত। একটা জাতি কোথায় যাবে না যাবে তা এক ব্যক্তি সিদ্ধান্ত নেবে না। বাংলাদেশের জনগণ তা সিদ্ধান্ত নেবে।

Check Also

গণপরিষদ ছাড়া সংবিধান সংস্কার করবেন কীভাবে- মির্জা ফখরুল

শেরপুর নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংবিধান সংস্কারে অন্তর্বর্তী সরকার যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 18 =

Contact Us