সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় পুলিশের ব্যারিকেড ভেঙে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

বগুড়ায় পুলিশের ব্যারিকেড ভেঙে বিএনপির অবস্থান কর্মসূচি পালন

শেরপুর নিউজ ডেস্কঃ বগুড়ায় পুলিশি বাধা উপেক্ষা করে অবস্থান কর্মসূচি পালন করেছেন বিএনপির নেতাকর্মীরা। সার্কিট হাউসের সামনে পুলিশের ব্যারিকেড অতিক্রম করে দলটির নেতাকর্মীরা। পরে শহরের নওয়াববাড়ি-সাতমাথা সড়কে অবস্থান নিয়ে তারা এ কর্মসূচি পালন করেন।
পরে সেখান থেকে জেলা বিএনপির সিনিয়র নেতারা নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো) নির্বাহী প্রকৌশলীর কাছে স্মারকলিপি জমা দেন।

লোডশেডিংয়ের প্রতিবাদে বৃহস্পতিবার (৮ জুন) সকাল সাড়ে ১০টা থেকে বিদ্যুৎ অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালনের জন্য বিএনপি নেতাকর্মীরা নওয়াববাড়ি সড়কে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। ওই কর্মসূচিকে ঘিরে পুলিশও বিএনপি অফিসের কাছেই সার্কিট হাউসের মোড়ে এবং বিদ্যুৎ অফিস সংলগ্ন খোকন পার্কের সামনে দুটি ব্যারিকেড দেয়। পাশাপাশি বিদ্যুৎ অফিসের সামনেও বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

বিএনপি নেতাকর্মীরা বেলা সাড়ে ১১টার দিকে মিছিল নিয়ে শহীদ খোকন পার্ক সংলগ্ন নেসকো কার্যালয়ের দিকে এগিয়ে যেতে শুরু করে। মিছিলটি সার্কিট হাউস মোড়ের সামনে এলে পুলিশ তাদেরকে বাধা দেয়। তবে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের ওই ব্যারিকেড ভেঙে কিছুটা দূরে খোকন পার্কের সামনে অবস্থান নেয়। পরে শহীদ খোকন পার্কের সামনে থেকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও বগুড়া-৭ আসনের সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু এবং বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনার নেতৃত্বে দলটির কয়েকজন সিনিয়র নেতারা নেসকো কার্যালয়ে গিয়ে নির্বাহী প্রকৌশলীর কাছে স্মারকলিপি জমা দেন।

এ সময় বিএনপি নেতাকর্মীরা অভিযোগ করেন সরকারের লুটপাটের কারণেই বিদ্যুত উৎপাদন ব্যবস্থায় ধস নেমেছে। বিএনপি নেতাকর্মীরা অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করে বলেন, দেশের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পেতে চায়। এজন্য সরকারকে পদত্যাগ করতে হবে। এ নিয়ে বিএনপি অবৈধ এই সরকারের সঙ্গে কোনো আলোচনা করতে রাজি নয়।

এতে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শহীদুন্নবী সালাম ও কে এম খায়রুল বাশার।

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 6 =

Contact Us