সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / দুপচাচিয়া / বগুড়ায় নির্বাচনে অংশ নেয়া ১২ বিএনপি নেতা আজীবন বহিস্কার

বগুড়ায় নির্বাচনে অংশ নেয়া ১২ বিএনপি নেতা আজীবন বহিস্কার

শেরপুর নিউজ ডেস্কঃ দলের সিদ্ধান্ত অমান্য করে পৌরসভা নির্বাচনে অংশ নেয়ায় বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার ১২ নেতাকে আজীবনের জন্য বহিষ্কার করেছে বিএনপি। বুধবার (১৪ জুন) এই বহিস্কারাদেশের বিষয়টি নিশ্চিত করেনে বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা।

এর আগের দিন মঙ্গলবার কেন্দ্রীয় বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আদেশ দেয়া হয়।

বহিষ্কৃত ব্যক্তিরা হলেন তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ও পৌর বিএনপির সভাপতি আবদুল জলিল খন্দকার, পৌর বিএনপির সাবেক সভাপতি ও মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী আবু হোসেন সরকার, সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী ও পৌর বিএনপির সহসাধারণ সম্পাদক সৈয়দ রাজা, সহসভাপতি আবদুল মান্নান, ৯ নম্বর ওয়ার্ড বিএনপির সহসভাপতি হারুন তরফদার, ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ইব্রাহীম আলী, পৌর বিএনপির সহ-কোষাধ্যক্ষ তানভীর আহমেদ, শ্রমিক দলের পৌর শাখার সভাপতি আবদুল জলিল প্রামাণিক, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক ইসরাফিক ইসলাম, পৌর বিএনপির সহস্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক হাসেম আলী প্রামাণিক, পৌর বিএনপির সদস্য মারুফ হোসেন ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী পৌর বিএনপির সহমহিলা বিষয়ক সম্পাদক সোনিয়া রাজভর।

কেন্দ্রীয় বিএনপির ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামি ২১ জুন অনুষ্ঠিত হতে যাওয়া তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র, সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের ১২ নেতা। ৯ জুন কেন্দ্রীয় বিএনপি থেকে তাদের কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। নোটিশে ২৪ ঘণ্টার মধ্যে জবাব চাওয়া হয়। কিন্তু কেউ সেই নোটিশের জবাব দেননি। এ জন্য এই ১২ জনকে দলের প্রাথমিক সদস্যপদ বাতিলসহ সব পর্যায় থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

জানতে চাইলে দল থেকে অব্যাহতি পাওয়া মেয়র প্রার্থী আবদুল জলিল খন্দকার মন্তব্য করেন, বহিস্কার হবো জেনেই নির্বাচনে অংশ নিয়েছি। আমার এলাকার জনগণের মতামতকে সম্মান জানানো জন্য নির্বাচনে প্রার্থী হওয়া। কারণ তারা আওয়ামী লীগের দুঃশাসনে অতিষ্ঠ। তারা না বাঁচলে দল দিয়ে কী করবো। এ জন্য কারণ দর্শানোর নোটিশে জবাবও দিইনি।

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার বলেন, আমাদের কেন্দ্রীয় সিদ্ধান্ত বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ করব না। এই নীতি মানতে হবে। নীতি ঠিক না থাকলে দলের শৃঙ্খলাও ঠিক থাকবে না। এ জন্য তাদের আজীবনের জন্য বহিস্কার করা হয়েছে। আমরা দলের শৃঙ্খলা রক্ষায় প্রয়োজনে আরও কঠোর হবো।

Check Also

ডিজিটাল প্রতারণায় ভাতাভোগীদের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি: দুপচাঁচিয়া উপজেলা সমাজসেবা কার্যালয়ের বিভিন্ন ভাতাভোগীদের ডিজিটাল প্রতারণার মাধ্যমে তাদের ভাতার টাকা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − seven =

Contact Us