Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বঙ্গবন্ধু পরিবারের আস্থাভাজন ছিলেন মোহাম্মদ নাসিম- মজনু

বঙ্গবন্ধু পরিবারের আস্থাভাজন ছিলেন মোহাম্মদ নাসিম- মজনু

শেরপুর নিউজ ডেস্কঃ বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু বলেছেন, আওয়ামী লীগের রাজনীতিতে বাবা ক্যাপ্টেন এম মনসুর আলীর মতোই বঙ্গবন্ধু পরিবারের আস্থাভাজন ছিলেন মোহাম্মদ নাসিম। রাজপথের আন্দোলনে সক্রিয় ভূমিকা ছিল মোহাম্মদ নাসিমের। সরকারবিরোধী আন্দোলনের কারণে বিভিন্ন সময় নির্যাতন সহ্য করেছেন। আলোচিত এক-এগারো সরকারের সময়েও গেছেন কারাগারে।

বুধবার (২১ জুন) বিকেলে বগুড়া শহরের কলোনী নর্থওয়ে মোটেলে এসেনসিয়াল ড্রাগসে কর্মরত সিরাজগঞ্জবাসী আয়োজিত মোহাম্মদ নাসিমের ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি।

মজিবুর রহমান মজনু বলেন, দেশের রাজনীতির দীর্ঘ অধ্যায়জুড়ে ছিলেন মোহাম্মদ নাসিম। ১৯৮৬ সালে প্রথম সিরাজগঞ্জ-১ আসনে নির্বাচন করে সাংসদ নির্বাচিত হন তিনি। ওই একই আসন থেকে নির্বাচিত হয়ে ছয়বার জাতীয় সংসদে আসেন নাসিম। আওয়ামী লীগের হুইপ থেকে শুরু করে বিভিন্ন সময় স্বরাষ্ট্র, ডাক ও টেলিযোগাযোগ, গৃহায়ন ও গণপূর্ত এবং সর্বশেষ স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ আওয়ামী লীগের প্রেসিডিয়াম কমিটির সদস্য মোহাম্মদ নাসিম ১৪ দলের মুখপাত্র হিসাবেও দায়িত্ব পালন করছিলেন। সবসময় তাঁর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন নাসিম।

অনুষ্ঠানের প্রধান আলোচক মোহাম্মদ নাসিমের পুত্র ও সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনের সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয় বলেন, কাজিপুর উপজেলা নদী ভাঙনকবলিত অঞ্চল। প্রতিবছর নদীগর্ভে শত শত একর জমি বিলীন হয়ে যেত। মোহাম্মদ নাসিমের ঐকান্তিক প্রচেষ্টায় নদীভাঙন থেকে মানুষকে রক্ষা করার জন্য স্থায়ী বাঁধের ব্যবস্থা হয়েছে। কাজিপুরজুড়ে এখন নদীরপাড় দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। তার নির্বাচনি এলাকায় তিনি মানুষের কল্যাণে বহু স্কুল, কলেজ, হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তিনি হাজার হাজার বেকারকে চাকরিসহ নানা ধরনের কর্মসংস্থান করে দিয়েছেন।

এসেনসিয়াল ড্রাগসের উপ-মহাব্যবস্থাপক আবু জাফর আব্দুল্লাহর সভাপতিত্বে ও রোকনুজ্জামানের সঞ্চালনায় অন্যানের মধ্যে স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ম. আব্দুর রাজ্জাক, বগুড়া জেলা আওয়ামী লীগের যুুগ্ন সম্পাদক আসাদুর রহমান দুলু, কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাজেদুর রহমান শাহীন ও সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্ত বক্তব্য রাখেন। পরে মোহাম্মদ নাসিমের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাও. আব্দুস সালাম।

Check Also

বগুড়ার ৯ থানার ওসিকে বদলী

শেরপুর নিউজ ডেস্ক: একযোগে বগুড়ার ৯ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। বৃহস্পতিবার  (১২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − six =

Contact Us