সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / বাইডেনের মন্তব্য উস্কানিমূলক: চীন

বাইডেনের মন্তব্য উস্কানিমূলক: চীন

শেরপুর নিউজঃ চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে ‘স্বৈরশাসক’ হিসাবে আখ্যা দেয়ায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের তীব্র সমালোচনা করেছে চীন। বুধবার পাল্টা জাবাবে বাইডেনের ওই মন্তব্যকে অযৌক্তিক ও উস্কানিমূলক বলে অভিহিত করেছেন চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং।জিনপিংয়ের সঙ্গে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের বৈঠেকের দুই দিন না যেতেই এই মন্তব্য করেন বাইডেন।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাও নিং তার নিয়মিত ব্রিফিংয়ে সাংবাদিকদের বলেন, মার্কিন মন্তব্য অত্যন্ত হাস্যকর এবং দায়িত্বজ্ঞানহীন, যা মৌলিক তথ্য, কূটনৈতিক প্রোটোকল এবং চীনের রাজনৈতিক মর্যাদাকে গুরুতরভাবে লঙ্ঘন করেছে।তিনি আরও বলেন, এগুলো একটি প্রকাশ্য রাজনৈতিক উস্কানি।

চলতি বছরের ফেব্রুয়ারিতে একটি সন্দেহভাজন চীনা গুপ্তচর বেলুন মার্কিন আকাশসীমার উপর দিয়ে উড়ে যাওয়া এবং মার্কিন ও তাইওয়ানের কর্মকর্তাদের সফর বিনিময় সম্প্রতি মার্কিন-চীন উত্তেজনাকে বাড়িয়ে তুলেছে।

গুপ্তচর বেলুন প্রসঙ্গে জো বাইডেন বলেছিলেন, গুপ্তচর বেলুনটি ধ্বংস করায় শি বেশ বিব্রত হয়েছে। এটা আসলে স্বৈরশাসকদের জন্য বড়ই বিব্রতকর বিষয়। বেলুনটি যেখানে ছিল সেখানে আসলে থাকার কথা ছিল না। এটিকে ইচ্ছে করেই পাঠানো হয়েছিল। সূত্র: এবিসি নিউজ

Check Also

জম্মু -কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন ওমর আবদুল্লাহ

শেরপুর নিউজ ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ওমর আবদুল্লাহ। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − 9 =

Contact Us