Home / খেলাধুলা / বিশ্বকাপের সময়সূচি প্রকাশ

বিশ্বকাপের সময়সূচি প্রকাশ

শেরপুর নিউজ: বেজে গেল বিশ্বকাপের দামামা। আজ থেকে ঠিক ১০০ দিন পর অর্থাৎ ভারতের মাটিতে আগামী অক্টোবর-নভেম্বর মাসে আইসিসি ওডিআই বিশ্বকাপ। ধর্মশালা, দিল্লি, বেঙ্গালুরু, চেন্নাই, মুম্বাই, কলকাতা, লখনউ, গুয়াহাটি, পুনে, হায়দরাবাদ- মোট ১০টি ভেনুতে ৪৮টি ম্যাচ। পূর্ব নির্ধারিত অনুযায়ী ভারত-পাকিস্তান ম্যাচ খেলা হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ইডেন গার্ডেন পাচ্ছে মোট পাঁচটি ম্যাচ। তার মধ্যে বাংলাদেশ এবং পাকিস্তানের দুটি ম্যাচ হবে ইডেনে।

১৬ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ হচ্ছে কলকাতায়। বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ৫ অক্টোবর। ১৯ নভেম্বর ফাইনাল ম্যাচ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হবে।

মঙ্গলবার সকালে মুম্বাইয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষিত হল বিশ্বকাপের সূচি। আইসিসির সিইও জিওফ অ্যালেরডাইস, বিসিসিআই সচি জয় শাহ, বীরেন্দ্র সেওয়াগ, মুথাইয়া মুরলিধরণ সূচি ঘোষণা করলেন।

ভারতের ১০টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ১০ দলের অংশগ্রহণে যেখানে প্রতিটি দল একে অপরের বিপক্ষে একটি করে মোট ৯টি ম্যাচ খেলব। রাউন্ড রবিন লিগের লড়াই শেষে সেরা চার দল নিয়ে সেমিফাইনাল হবে ১৫ ও ১৬ নভেম্বর, ভেন্যু মুম্বাই ও কলকাতা। ৪৬ দিনের এ আসরের পর্দা নামবে ১৯ নভেম্বর আহমেদাবাদে।

ওয়ানডে বিশ্বকাপ আসরের উদ্বোধনী ম্যাচে ৫ অক্টোবর মাঠে নামবে সর্বশেষ ২০১৯ বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

আগামী ২৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত গুয়াহাটি, থিরুভানান্থাপুরাম, হায়দারাবাদ স্টেডিয়ামে হবে ওয়ানডে বিশ্বকাপের ওয়ার্ম আপ ম্যাচ।

Check Also

বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতার দিনে ভারতের লিড ৩০৮ রান

শেরপুর নিউজ ডেস্ক: চেন্নাই টেস্টে ভারতের বিপক্ষে বোলিংয়ে দুর্দান্ত শুরু এনেও সেটি ধরে রাখা যায়নি। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =

Contact Us